টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

  ২৮ মার্চ, ২০২০

টঙ্গীতে পোশাক কারখানা বন্ধের দাবিতে বিক্ষোভ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিজিএমইএ ও বিকেএমইর নির্দেশনা অনুযায়ী তৈরি পোশাক কারখানা বন্ধ না দেওয়ায় বিক্ষোভ ও কর্মবিরতি করেছে শ্রমিকরা।

গাজীপুরের টঙ্গীর সাতাইশ এলাকার বেইস ফ্যাশন লিমিটেড নামক কারখানায় শনিবার সকাল থেকেই শ্রমিকরা এ দাবি জানিয়ে বিক্ষোভ করে। কারখানাটি বর্তমানে মাস্ক ও পিপিই উৎপাদন করে আসছে।

গাজীপুর জেলায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে, থমথমে অবস্থা। অথচ এই বিশেষ পরিস্থিতিতে রপ্তানি আয়ের শীর্ষে অবস্থান করা পোশাক খাতের শ্রমিকদের বিশেষ নিরাপত্তায় মালিকপক্ষ কোনো ভূমিকা না রাখায় শ্রমিকরা বিক্ষোভ ও কর্মবিরতি করছে।

শ্রমিকরা জানান, কারখানায় নিরাপদে হাত ধোয়া, পয়নিঃষ্কাশন, মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করা কিংবা বেশি বেশি পানি খাওয়াসহ হাইজিন রক্ষার যাবতীয় নিয়ম পালন করার সুযোগ নেই। শ্রমিকরা অপরিচ্ছন্ন হাতে মেশিন ও অন্যান্য দ্রব্য স্পর্শ করছেন এবং আতঙ্ক নিয়ে কাজ করছেন। তবে নিরাপদ কর্ম পরিবেশ নিশ্চিত হলে শ্রমিকরা কাজ যোগ দেবেন। এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ থেকে পোশাক কারখানার শ্রমিকের জীবন এবং শিল্পখাত রক্ষায় সব পোশাক কারখানা সাময়িকভাবে বন্ধ অথবা নিরাপদ কর্মপরিবেশ সৃষ্টি করে চালু রাখার দাবি জানান গার্মেন্ট শ্রমিক ফেডারেশনের টঙ্গী থানা শাখার সভাপতি ডলি আক্তার।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টঙ্গী,পোশাক কারখানা,শ্রমিকদের বিক্ষোভ,করোনা আতঙ্ক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close