কক্সবাজার প্রতিনিধি

  ২০ ফেব্রুয়ারি, ২০২০

মুক্ত আকাশে উড়ল খাঁচায় বন্দি পাখি

কক্সবাজার উত্তর বন বিভাগের আওতাধীন শহর রেঞ্জের বিশেষ টহল দল বিশেষ অভিযান চালিয়ে খাঁচায় বন্দি বিভিন্ন প্রজাতির পাখি উদ্ধার করার পর খোলা আকাশে অবমুক্ত করা হয়েছে।

১২টি মুনিয়া, ৩টি টিয়া ও ২টি ময়নাসহ বিভিন্ন প্রজাতির এ পাখিগুলোকে খোলা আকাশে অবমুক্ত করেন কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো: তহিদুল ইসলাম।

বৃহস্পতিবার বিকেলে বন অধিদপ্তর মাঠে এসব পাখি অবমুক্ত করা হয়।

এ সময় সঙ্গে ছিলেন কক্সবাজার উত্তর বন বিভাগের সহকারি বন সংরক্ষক মো: সোহেল রানা ও বিশেষ টহল দলের ওসি শহর রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হক।

শহর রেঞ্জ কর্মকর্তা ইমদাদুল হক জানায়, সম্প্রতি একটি অসাধু চক্র প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে অবাধে বিভিন্ন প্রজাতির পাখি কেনাবেচা করে আসছিল। কক্সবাজার বীচ এলাকায়, প্রধান সড়কে বিক্রিকালে খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। উদ্ধারকৃত পাখির মধ্যের ১২টি মুনিয়া, ৩টি টিয়া ও ২টি ময়না।

এ সময় পাখি শিকারি এবং চক্রের সঙ্গে জড়িত কারবারিরা পালিয়ে যেতে সক্ষম হলেও ঘটনাস্থল থেকে পাখিগুলো উদ্ধার করে বন হেফাজতে নিয়ে আসা হয়।

কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো: তহিদুল ইসলাম বলেন, অবৈধভাবে পাখি শিকার ও কেনাবেচা দণ্ডনীয় অপরাধ। তাই পাখি শিকারিদের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুক্ত আকাশ,উড়ল,খাঁচায় বন্দি,পাখি,কক্সবাজার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close