রংপুর ব্যুরো

  ০৬ জানুয়ারি, ২০১৯

এতিম শিশুর লাশ তরিঘরি করে দাফন

সরকারি শিশু পরিবার (বালক) রংপুরে হুসেন আলী (৭) নামে এক এতিম শিশুর লাশ তরিঘরি করে দাফন করেছে কর্তৃপক্ষ। রোববার দুপুরে নগরীর নুরপুর কবরস্থানে দাফনকার্য সম্পন্ন করা হয়। অভিযোগ ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের। সহপাঠির অকাল মৃত্যু কেনো? বিচার চেয়ে শিশু পরিবার ক্যাম্পাসে রোববার বিকেলে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

সহপাঠিদের অভিযোগ, ‘হুসেন আলী ৩১ ডিসেম্বর দুপুরে অসুস্থ্য হয়। তাকে ৪ জানুয়ারি মেডিকেলে নেয়া হয়। মধ্যবর্তী ৪ দিন শুধুমাত্র স্যালাইন খাওয়ানো হয়েছিল হুসেন আলীকে। এতে সে আরো বেশী অসুস্থ্য হয়ে পড়লে আমাদের চাপের মুখে কর্তৃপক্ষ মেডিকেলে ভর্তি করায়।’

নাম প্রকাশ না করার শর্তে কিছু শিক্ষার্থী জানায়, ‘নিম্নমানের খাদ্য পরিবেশন করা হয় সরকারি শিশু পরিবার (বালক) রংপুরে। এজন্য প্রায় সময় বিভিন্ন রোগ লেগেই থাকে শিক্ষার্থীদের। সেই সঙ্গে শিক্ষার্থীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করা হয় প্রতিনিয়তই।’

এ বিষয়ে সরকারি শিশু পরিবার (বালক) রংপুর এর উপ-তত্ত্বাবধায়ক আরিফুর রহমান বলেন, হুসেন আলী অসুস্থ্য হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

মেট্রোপলিটন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানান, ওই প্রতিষ্ঠানের উপ-তত্ত্বাবধায়ক আরিফুর রহমান বাদী হয়ে রোববার একটি সাধারণ ডায়েরি করেছেন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রংপুর,এতিম,লাশ,দাফন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close