রাজশাহী ব্যুরো

  ০৮ নভেম্বর, ২০১৮

রাজশাহী থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ

ফাইল ছবি

রাজশাহী থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহন শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার পর রাজশাহী থেকে কোনো বাস ছেড়ে যায়নি। আকস্মিক এই ধর্মঘটের কারণে সাধারণ যাত্রীরা দুর্ভোগের মধ্যে পড়েছেন।

পরিবহন নেতারা বলছেন, ‘নাটোরে বাস শ্রমিকের ওপর হামলার ঘটনায় এ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। অন্য রুটে চলছে। বিষয়টি মীমাংসার জন্য চেষ্টা চলছে। সমাধান হলে আবারও এই রুটে বাস চলাচল শুরু করবে।’

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মনজুর রহমান পিটার বলেন, ‘নাটোরে শ্রমিকদের সঙ্গে ঝামেলার কারণে এই রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে রাজশাহী থেকে নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটসহ অন্য আন্তঃজেলা রুটের বাস চলাচল স্বাভাবিক রয়েছে। নাটোরের পরিবহন নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। সমস্যার সমাধান হলে আবারও বাস চলাচল করবে।’

তবে আকস্মিকভাবে এ রুটের বাস চলাচল বন্ধের বিষয়টি জানতে চাইলে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক কামাল হোসেন রবি কোনো মন্তব্য করতে রাজি হননি।

তবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, ‘শুক্রবার রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে ঐক্যফ্রন্টের সমাবেশ রয়েছে। সমাবেশকে কেন্দ্র করেই আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।’ এর আগে ঐক্যফ্রন্টের জনসভাকে কেন্দ্র করে ঢাকা ও সিলেটেও একই কাণ্ড করা হয়েছে বলে অভিযোগ করেন মিনু।

এদিকে, আকস্মিক এই ধর্মঘটের কারণে রাজশাহী-ঢাকা রুটের সাধারণ যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী,বাস,চলাচল,বন্ধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close