হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

  ০১ নভেম্বর, ২০১৮

হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন

প্রতীকী ছবি

চাঁদপুরের হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন উপজেলা হিসেবে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে ১০৬ টি উপজেলার সঙ্গে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলাকেও শতভাগ বিদ্যুতায়িত উপজেলা হিসাবে ঘোষণা করেন তিনি।

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সকাল ১০টায় প্রধানমন্ত্রীর শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানাটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে সংযুক্ত রেখে এবং বিটিভিতে সরাসরি সম্প্রচারকৃত অনুষ্ঠান উপভোগ করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি- ১ এর ডিজিএম (টেকনিক্যাল) সুকুমার চৌধুরী, এজিএম (প্রশাসন) জহরুল ইসলামসহ অন্যান্য সরকারি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি- ১ এর অন্যান্য কর্মকর্তা-কর্মচারীসহ উপজেলার সর্বস্তরের জনগন উপস্থিত ছিলেন।

হাজীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তন ও শাহরাস্তি কালীবাড়ী মাঠে সন্ধ্যা ৬টায় ‘শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ’ স্লোগানের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সাড়ে ৬টায় বিদ্যুতায়নে সাফল্যের উপর ভিডিও ক্লিপ, থিম সং এবং পাওয়ার পয়েন্ট নির্দেশিকা প্রদর্শন করা হবে। সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাত ৮টায় আতশবাজি উৎসব করা হবে।

প্রসঙ্গত, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর বর্তমান গ্রাহক সংখ্যা ২,৮০,৮১০ জন। বিদ্যুৎ বিতরণের লাইন ৩,৪৯৬ কিলোমিটার এবং বিদ্যুৎ উপকেন্দ্র রয়েছে ৬টি। জন্মলগ্ন ১৯৮১ থেকে ২০০৮ সালের ডিসেম্বর পর্যন্ত পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর অর্জন ছিলো শতকরা ২৯ ভাগ, এখন ৯৯ ভাগ। অর্থ্যাৎ চলিত বছরসহ গত ১০ বছরে অর্জন বেড়েছে শতকরা ৭০ ভাগ।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাজীগঞ্জ,শাহরাস্তি,শতভাগ,বিদ্যুতায়ন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close