নিজস্ব প্রতিবেদক

  ১৬ জানুয়ারি, ২০১৯

বিজিএমইএর নির্বাচন ৬ এপ্রিল

তৈরি পোশাক উৎপাদক ও রফতানিকারক ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএর ২০১৯-২১ মেয়াদের পরিচালনা পর্ষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী ৬ এপ্রিল বিজিএমইএর ৩৫টি পরিচালক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিজিএমইএর পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচন উপলক্ষে সদস্যদের বকেয়া চাঁদা পরিশোধের সর্বশেষ তারিখ ৫ ফেব্রুয়ারি। ভোটার মনোনয়ন দাখিলের সর্বশেষ তারিখ ৯ ফেব্রুয়ারি বিকেল ৫টা। প্রার্থী হতে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ ফেব্রুয়ারি দুপুর ১২টা। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৬ মার্চ। এর আগে ৫ জানুয়ারি নির্বাচন পরিচালনায় বোর্ড গঠন করা হয়। নির্বাচনি বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন বিটিএমএ’র সাবেক সভাপতি জাহাঙ্গীর আল আমিন। অপর দুই সদস্য হচ্ছেন এমসিসিআই’র সভাপতি নিহাদ কবির ও চট্টগ্রামভিত্তিক একটি প্রতিষ্ঠানের প্রতিনিধি এএসএম নাইম। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সভাপতি কামরান টি রহমান, এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম ও ঢাকা চেম্বারের সাবেক সভাপতি আবুল কাসেম খান। এদিকে ২০১৫ সালে বিজিএমইএ’র নেতৃত্ব নির্বাচনের উদ্যোগ নেওয়ার পর প্রতিদ্বন্দ্বী দুটি প্যানেল সম্মিলিত পরিষদ ও ফোরাম সমঝোতার মাধ্যমে বর্তমান সভাপতি সিদ্দিকুর রহমানকে সভাপতি করে একটি পরিচালনা পর্ষদ ঠিক করে। এরপর থেকে আর নির্বাচন না হয়ে তিন ধাপে এ পরিচালনা পর্ষদের মেয়াদ বাড়ানো হয়।

সিদ্দিকুর রহমা?নের নেতৃত্বাধীন বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল গত বছরের ২১ সেপ্টেম্বর। তখন নির্বাচন না হওয়ায় মেয়াদ আরও ছয় মাসের জন্য বাড়ানো হয়েছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close