পাবনা প্রতিনিধি

  ২০ জানুয়ারি, ২০১৯

পাবিপ্রবিতে ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা

শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ বিক্ষোভ : বখাটে আটক

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) এক ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টার প্রতিবাদে পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন শিক্ষার্থীরা। ওই ঘটনায় রাধানগর বটতলা এলাকার আমিরুল ইসলামের ছেলে বখাটে আসিফ ইকবাল চিন্ময়কে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার দুপুর ১২টা থেকে টানা দুই ঘণ্টা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে মহাসড়ক অবরোধ করে তারা। এতে ঢাকা-পাবনা মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ঘটনায় কার্যকর ব্যবস্থার আশ্বাস দিলে বেলা ২টার দিকে অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

পুলিশ ও শিক্ষার্থীরা জানান, শুক্রবার রাতে স্থানীয় বখাটে আসিফ নেশাগ্রস্ত অবস্থায় শহরের রাধানগর মহল্লার একটি ছাত্রীনিবাসে প্রবেশ করে ছাত্রীদের সঙ্গে বাজে ভাষায় অঙ্গভঙ্গি করে। একপর্যায়ে এক ছাত্রীকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে। ছাত্রীদের চিৎকারে মেসমালিক ও তার স্ত্রী এসে ছাত্রীকে উদ্ধার করেন।

ঘটনার পর ছাত্রীরা মোবাইল ফোনের মাধ্যমে কর্তৃপক্ষকে জানালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. প্রীতম কুমার দাস সহকারী প্রক্টরদের নিয়ে ঘটনাস্থলে যান। পরে পাবনা সদর থানার ওসি মো. ওবাইদুল হক ও বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের নেতারা সেখানে যান। এ সময় জড়িত যুবককে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

বিক্ষোভে অংশ নেওয়া একাধিক ছাত্রী বলেন, এ ঘটনা কোনোভাবেই মেনে নিতে পারছি না। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হয়েও আমরা নিরাপদে চলাচল করতে পারব না, তা হতে পারে না। এ ঘটনা আমাদের নিরাপত্তা শঙ্কাকে বাড়িয়ে দিয়েছে। দোষীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু বলেন, ঘটনা শোনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যান জেলা আওয়ামী লীগের নেতারা। প্রক্টরিয়াল বডি এবং সাধারণের সহযোগিতায় দোষীকে আটক করে পুলিশে সোপর্দ ও মামলা করা হয়েছে। প্রক্টরিয়াল বডির আরো দ্রুত পদক্ষেপ নেওয়া প্রয়োজন ছিল। প্রক্টর প্রীতম কুমার দাস বলেন, শিক্ষার্থীরা আমাদের খবর দিলে দ্রুত ঘটনাস্থলে যাই। পরে পুলিশ প্রশাসনকে জানালে এবং থানায় লিখিত অভিযোগ করলে পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করে।

পাবনা সদর থানার ওসি ওবায়দুল হক জানান, এজহারের পরিপ্রেক্ষিতে আসামিকে জিজ্ঞাসাবাদ শেষে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close