কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

  ১৯ ফেব্রুয়ারি, ২০২০

কালিয়াকৈরে ইঁদুরের পেটে যাচ্ছে জব্দকৃত চাল

গাজীপুরের কালিয়াকৈরে নিরাপদে মজুদের অভাবে খাদ্যবান্ধব কর্মসূচির জব্দকৃত সরকারি চাল ইঁদুরের পেটে যাচ্ছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বছরের ২১ অক্টোবর গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাকিশবাথান এলাকা থেকে ৪০০ বস্তা খাদ্যবান্ধব কর্মসূচির সরকারি চাল জব্দ করা হয়। ওইদিন গভীর রাতে এ যৌথ অভিযান চালায় উপজেলা প্রশাসন ও পুলিশের একটি টহল টিম। এ ঘটনায় ওই মিলটি সীলগালা করা হয় এবং মালিকের নামে মামলা দায়ের করা হয়। মামলার পরপরই আসামির জামিন হলেও মামলার আলামত হিসেবে রাখা ওই ৪০০ বস্তা সরকারি চাল কালিয়াকৈর থানা হেফাজতে পড়ে আছে প্রায় চার মাস ধরে।

সরেজমিনে দেখা যায়, কালিয়াকৈর থানার ভেতর খোলা আকাশের নিচে পাতলা পলিথিন দিয়ে ঢেকে রাখা হয়েছে জব্দকৃত ৪০০ বস্তা চাল। এখন ইঁদুরের খাবার হিসেবে ব্যবহার হচ্ছে। বস্তাগুলো কেটে লুটেপুটে খেয়ে যাচ্ছে একঝাঁক ইঁদুরের দল।

এ বিষয়ে কালিয়াকৈর থানার তদন্ত কর্মকর্তা মো. সারোয়ার জাহান জানান, আমরা দুই মাস আগে আদালতে জানিয়েছিলাম চালগুলো নিরাপদে মজুত করার জায়গা না থাকায় চালের বস্তাগুলো নষ্ট হয়ে যাচ্ছে। কিন্তু বিজ্ঞ আদালত এখনো কোন ব্যবস্থা নেননি। তদন্ত কর্মকর্তা আরো জানান, ‘এটা আদালতের নলেজে আছে, খুব শীগ্রই ব্যবস্থা নেবে আদালত। কারণ এটা আদালতের বিষয়। আদালত চালগুলো যাকে দিতে বলবে তার কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close