পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

  ২০ নভেম্বর, ২০১৯

পার্বতীপুরে ৫৬টি প্রকল্পের কাজ শুরু

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ১০টি ইউনিয়নে অতি দরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসংস্থান কর্মসূচির (ইজিপিপি) ৫৬টি উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হয়েছে। চলতি বছরের ১৬ নভেম্বর থেকে শুরু হওয়া এ প্রল্পের কাজ শেষ হবে ২০২০ সালের ১২ জুন।

এসব প্রকল্পের মধ্যে রয়েছে ৩৬টি গ্রামীণ কাঁচা রাস্তা সংস্কার, তিনটি পুকুর খনন, ১৭টি স্কুল কলেজ-মাদ্রাসা মাঠ ও কবরস্থানের মাটি ভরাট। প্রকল্পের বরাদ্দ ধরা হয়েছে ২ কোটি ৫৪ লাখ ৭০ হাজার ৯৫৪ টাকা। এর মধ্যে শ্রমিকদের মজুরি বাবদ ২ কোটি ৪০ লাখ ১৬ হাজার টাকা ব্যয় করা হচ্ছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধিনে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)-এর আওতায় ২০১৯-২০ অর্থবছরের প্রথম পর্যায়ের এ কাজে ৩ হাজার দুজন নারী-পুরুষ অংশ নিয়েছেন।

উপজেলার ১০টি ইউনিয়নের মোট ৫৬টি গ্রামীণ অবকাঠামো ব্যাপক উন্নয়ন হবে বলে উপজেলা প্রশাসন জানিয়েছে। হতদরিদ্র পরিবারের সদস্যরা কাজ পেয়ে এখন উজ্জীবিত। সংসারের অভাব মোচনে এসব প্রকল্প সহায়ক ভূমিকা রাখবে বলে আশা করছেন তারা।

উপজেলার ১০টি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের নিয়ে প্রতিদিন এ কাজ তদারকি করবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহনাজ মিথুন মুন্নি ও সংশ্লিষ্ট কর্মকর্তারা। এ ছাড়াও প্রতিটি ইউনিয়নে ১০ জন উপজেলা পর্যায়ের কর্মকর্তাকে সংযুক্ত করা হয়েছে। এরপরও কোথাও কোনো অনিয়ম-দুর্নীতির খবর পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close