রংপুর ব্যুরো ও বগুড়া প্রতিনিধি

  ২১ মে, ২০১৯

ভেজালবিরোধী অভিযান

বগুড়ায় ড্রিংকসের মালামাল ধ্বংস রংপুরে লাচ্চা সেমাই জব্দ

রংপুরে ভেজাল বিরোধী অভিযানে অসাদু ব্যবসায়ীদের নগত অর্থদন্ড এবং অস্বাস্থকর পরিবেশে তৈরী লাচ্চা সেমাই জব্দ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে মহানগরীর বিভিন্ন দোকানে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ।

ব্যবসায়িরা নিষেধাজ্ঞা অমান্য করে অধিক মুনাফার লোভে অস্বাস্থকর সেমাই বাজারজাত করছে। রংপুর জেলা প্রশাসনের টিম ও ভোক্তা অধিকার সংরক্ষণ মহানগরীর মাহিগঞ্জ বাজারের সালমান শাহ স্টোর, মেসার্স শাহী ভান্ডার, সারদা, দেলোয়ার হোটেল এন্ড রেস্টুরেন্ট, নিরঞ্জন মিষ্টিঘর, মাহবুবুল স্টোর ও আবুল ফল বিতানে অভিযান চালায়। এ সময় ভ্রাম্যমাণ আদালতে দেলোয়ার হোটেল এন্ড রেস্টুরেন্টের ৫ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে আবুল ফল বিতানের ২০ কেজি ও মাহবুবুল স্টোরের ২৪ কেজি সেমাই জব্দ করা হয়। এর আগে মহানগরীর নবাবগঞ্জ বাজারে অভিযান চালিয়ে কয়েকটি দোকানের ২০ হাজার টাকা জড়িমানা আদায় করেন। অভিযানে উপস্থিত ছিলেন বাজার মনিটরিংয়ের আহবায়ক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা. শুকরিয়া পারভীন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে জেলা পরিচালক আফসানা পারভীন প্রমুখ।

এদিকে বগুড়া প্রতিনিধি জানান, জেলা শহরের বিসিক শিল্পনগরীতে নকল ড্রিংকস কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে প্রায় ২ লাখ টাকা মূল্যের কাঁচামাল ধ্বংস করা হয়। কারখানাটি সিলগালা করে দেয় আদালত। গতকাল সোমবার বিকেলে জেলা নির্বাহি ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলামের নেতৃত্বে অভিযানে নেতৃত্ব দেন। নির্বাহি ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম জানান, কোন প্রকার অনুমোদন ছাড়াই ড্রাগন ফুড এন্ড বেভারেজ লি. নামে একটি প্রতিষ্ঠানটি নকল সামগ্রী বাজারতজাত করে আসছিল। নিশাত ফেব্রিকস নামের প্রতিষ্ঠানের কারখানা ভাড়া নিয়ে এ অবৈধ কারবার চালাচ্ছিল তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close