ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ১৭ জানুয়ারি, ২০১৯

৬ মাসে দেড় কোটি টাকার মাদকদ্রব্য জব্দ, গ্রেফতার ৩৯

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে গত ছয় মাসে অভিযান চালিয়ে ১ কোটি ৩০ লাখ ৯৩ হাজার ১০৫ টাকা মূল্যের মাদকদ্রব্যসহ চোরাচালানী মালামাল জব্দ ও ৩৯ জনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জব্দকৃত মাদকদ্রব্যের মধ্যে রয়েছে গাঁজা ১৬৪ কেজি, ফেন্সিডিল ২ হাজার ৫৭৯ বোতল, মদ ৪৬৩ বোতল, ইয়াবা ৩৯৯ পিস, স্কাপ সিরাপ ৭৪৫ বোতল।

জানা গেছে, ৭৮ কিলোমিটার সীমান্ত জুড়ে বিজিবি-১৫ ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্নেল আনোয়ার-উল-আলমের সুপরিকল্পিত দিক নিদের্শনায় বিজিবি’র সদস্যরা মাদক বিরোধী অভিযানে গত ছয় মাসে উল্লেখিত টাকার মাদকদ্রব্য ও চোরাচালানী মালামাল জব্দ করে। এরসাথে জড়িত থাকার অপরাধে ৩৯ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ বিষয়ে বিজিবির পক্ষ থেকে ৩০টি মামলা দায়ের করা হয়েছে। উল্লেখ্য, কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার লালমনিরহাটে বিজিবি ক্যাম্প ৬টি, নাগেশ্বরীতে একটি ও ভুরুঙ্গামারী উপজেলায় দুইটি বিজিবি ক্যাম্প অবস্থিত। বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল আনোয়ার-উল-আলম যোগদানের পর থেকে মাদকের বিরুদ্ধে বিজিবি’র জিরো টলারেন্স অব্যাহত থাকায় মাদক কারবারি ও সেবীর সংখ্যা প্রায় শূন্যের কোঠায় এসেছে।

লালমনিহাট-১৫ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল আনোয়ার-উল-আলম জানান, মাদক নির্মূল না হওয়া পর্যন্ত সীমান্তে বিজিবি’র টহল অব্যাহত থাকবে। সীমান্তে অপরাধীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ব্যাপক গণসচেতনতামূলক কার্যক্রম পরিচালনাও অব্যাহত আছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close