নিজস্ব প্রতিবেদক

  ১৮ নভেম্বর, ২০১৮

৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত ইসলামী আন্দোলনের

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৩০০ আসনের প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করেছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন। গতকাল শনিবার পল্টনে দলীয় কার্যালয়ে দলটির আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম আনুষ্ঠানিকভাবে মনোনয়ন চূড়ান্ত করেন। মনোনয়নপত্র সংগ্রহ করতে সকালে সারা দেশ থেকে দলীয় কার্যালয়ে আসতে শুরু করেন তৃণমূলের প্রস্তাবিত ও প্রাক-প্রাথমিক বাছাইয়ে উত্তীর্ণ প্রার্থীরা। সকাল ৯টা থেকে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। দলীয় কার্যালয়ের আশপাশে কর্মী-সমর্থকদের সেøাগান দিতে থাকেন।

দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানীর মনোনয়ন সংগ্রহের মধ্য দিয়ে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। বিভাগভিত্তিক প্রার্থীদের মনোনয়ন ফরম যাচাই-বাছাইয়ের জন্য গঠিত ডেস্ক দিনব্যাপী সব প্রক্রিয়ার সম্পন্ন করে। দুপুরে ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম চূড়ান্ত প্রার্থীদের মনোনয়ন দেন।

অনুষ্ঠানে মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন, ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রতিষ্ঠাকাল থেকেই নীতির প্রশ্নে অটল ছিল, আছে এবং থাকবে। নীতির পরিবর্তন না করে শুধু নেতার পরিবর্তনের মাধ্যমে দেশে কাক্সিক্ষত শান্তি আসবে না। স্বাধীনতার ৪৭ বছর গত হলেও মানুষের মৌলিক অধিকারগুলো প্রতিষ্ঠিত হয়নি। বিগত সরকারগুলো দেশ ও মানুষের উন্নতি না করে নিজের ও দলের উন্নতি করেছে, জনগণের জন্য কিছুই করেনি।’

এ সময় আরো বক্তব্য দেন দলটির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, নূরুল হুদা ফয়েজী, নায়েবে আমির মাওলানা আবদুল হক আজাদ, মাওলানা আবদুল আউয়াল, মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ, আশরাফ আলী আকন, মাহবুবুর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, আহমদ আবদুল কাইয়ূম, কে এম আতিকুর রহমান, মাওলানা নেছার উদ্দিন প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close