ক্রীড়া ডেস্ক

  ২৪ জুন, ২০১৭

জার্মানিকে রুখে দিল চিলি

কনফেডারেশন্স কাপের গুরুত্বপূর্ণ এক ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে রুখে দিয়েছে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি। গত বৃহস্পতিবার রাতে গ্রুপপর্বের দুদলের লড়াইটি ১-১ গোলে অমীমাংসিত থাকে। এ ড্রয়ে ৪ পয়েন্ট করে নিয়ে গোল পার্থক্যে বি-গ্রুপের শীর্ষে থাকল চিলি, আর দুইয়ে জার্মানি। একই গ্রুপের রাতের অন্য ম্যাচটিও ড্র হয়েছে। অস্ট্রেলিয়া ও ক্যামেরুন ১-১ গোলে পয়েন্ট ভাগাভাগি করে সমান ১ পয়েন্ট করে নিয়ে গোল পার্থক্যে তৃতীয় ও চতুর্থ

স্থানে আছে।

কাজানে এদিন চিলির সেরা তারকা অ্যালেক্সিস সানচেজের গোলে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় লাল জার্সিধারীরা। এরপর গোলের জন্য মরিয়া জার্মানি প্রথমার্ধের কিছু আগে লার্স স্টিন্ডলের গোলে সমতা ফেরায়। দ্বিতীয়ার্ধে আর কেউই প্রতিপক্ষের জালমুখ খুলতে পারেনি।

এদিন ম্যাচের শুরু থেকেই অভিজ্ঞ সানচেজ-ভিদালরা জার্মানি ম্যাচের শুরু থেকেই চেপে ধরেছিল।

দারুণ আক্রমণাত্মক চিলির এদিন গোল পেতে সময় লেগেছে মাত্র ছয় মিনিট। এ সময় মুস্তাফির শিশুতোষ ভুলে বল পেয়ে যায় চিলি। এই জার্মান ডিফেন্ডার সোজাসুজি এক শটে বল তুলে দেন প্রতিপক্ষের পায়ে। তা থেকে ভিদালের সঙ্গে ওয়ান-টু-ওয়ান খেলে গোল আদায় করে নেন সানচেজ।

এই গোলটি দিয়েই লা রোজাদের ইতিহাসে সর্বোচ্চ গোলস্কোরারের তালিকায় শীর্ষ স্থানটিতে নাম লেখালেন সানচেজ। জাতীয় দলের জার্সিতে আর্সেনাল স্ট্রাইকারের গোল দাঁড়াল রেকর্ড ৩৮টিতে। এত দিন ৩৭ গোল নিয়ে মার্সেলো সালাসের সঙ্গে যৌথভাবে চিলির সর্বোচ্চ গোলদাতা হয়ে ছিলেন সানচেজ। গোলটির সঙ্গে মুস্তাফিকে লাল কার্ড দেখাতে জোরাল আবেদন করে চিলিয়ানরা। কিন্তু ভিদালকে বাজেভাবে ট্যাকল করার বিষয়টি এড়িয়ে যেয়ে কেবল গোলের বাঁশিই বাজান রেফারি।

এরপর ম্যাচের ২০ মিনিটে আবারও সুযোগ আসে চিলির সামনে। কিন্তু ব্যবধান দ্বিগুণ করার সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় তারা। মিডফিল্ডার এডোয়ার্ডো ভার্গাসের শট এ সময় পোস্ট দুর্ভাগ্যে কাটা পড়ে। পরে ৩৬ মিনিটে মিডফিল্ডার এমরি কানের ভলিও লক্ষ্যে থাকেনি। প্রথমার্ধের শেষ দিকে এসে ঘুম ভাঙে জার্মানির। দ্রুত গোল করে ম্যাচে ফেরার জন্য মরিয়া চেষ্টা করে ইউরোপিয়ান জায়ান্টরা। অবশেষে তাদের কাক্সিক্ষত সাফল্যটি আসে ম্যাচের ৪১ মিনিটে। গত ম্যাচেও গোল করা লার্স স্টিন্ডল সমতা ফেরান। হেক্টরের দিকে বল ঠেলে দিয়ে বামদিক ঘিরে আক্রমণে ওঠেন স্টিন্ডল। পরে হেক্টর তাকে গোলমুখে ফিরতি পাস দিলে জাল খুঁজে নেন এই জার্মান। শেষ পর্যন্ত সেটিই জোয়াকিম লোর দলকে ভাগাভাগি করা পয়েন্টটি এনে দেয়। এ ড্রয়ের ফলে গ্রুপের দ্বিতীয় সেরা হয়ে সেমিতে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে জার্মানির। অন্যদিকে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষস্থান ধরে রাখল চিলি।

অন্যদিকে একই ফল দেখতে হয়েছে অস্ট্রেলিয়া এবং ক্যামেরুনের ম্যাচকেও। কনফেডারেশন্স কাপে অস্ট্রেলিয়া-ক্যামেরুন ম্যাচটি শেষ হয়েছে ১-১ গোলের ড্রয়ে।

ফলাফল

জার্মানি ১ : ১ চিলি

ক্যামেরুন ১ : ১ অস্ট্রেলিয়া

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist