ক্রীড়া ডেস্ক

  ০৪ জুন, ২০২০

অনুশীলনে ফিরতে মরিয়া পাকিস্তানও

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে চলমান লকডাউন থেকে ক্রিকেটারদের বের করে আনতে চায় পাকিস্তান। এরই ধারাবাহিকতায় আগামী সপ্তাহ থেকে খেলোয়াড়দের ফেরাতে চায় অনুশীলনে। কিন্তু ক্রিকেটারদের স্বাস্থ্যঝুঁকি এড়ানো ও নিরাপত্তার জন্য জীবাণুমুক্ত পরিবেশ নিশ্চিত করে এত দ্রুত অনুশীলনে ফেরা বলতে গেলে অসম্ভবই। সঙ্গে আরো অনেক বাধা তো আছেই।

যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মেডিকেল প্যানেল নিয়ন্ত্রিত পরিবেশে অনুশীলনের ব্যাপারে ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টকে অবহিত করেছে। পরিকল্পনা এখন ২৫-৩০ জন খেলোয়াড় নিয়ে লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) অনুশীলন ক্যাম্প করা। যেখানে ক্রিকেটাররা জুনের শুরু থেকেই অবস্থান করে দুজন একসঙ্গে অনুশীলন করতে পারবেন।

পরের ধাপে ৩ সপ্তাহের অনুশীলন ক্যাম্প বসবে গাদ্দাফি স্টেডিয়ামে। যেখানে খেলোয়াড়রা গ্রুপ অনুশীলন করার অনুমতি পাবেন। শেষে ইংল্যান্ড সফরের জন্য দল বাছাই করা হবে। বাছাই করা ক্রিকেটাররা জুলাইয়ের শুরুর দিকে ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বেন।

কিন্তু সমস্যা হচ্ছে এনসিএতে থাকার ব্যবস্থা আছে মাত্র ২২ জনের। অথচ সঠিক সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য প্রয়োজন অন্তত ৪০টি রুম। তবে পিসিবি এ পরিকল্পনা বাস্তবায়ন করতে আশাবাদী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close