ক্রীড়া ডেস্ক

  ০৫ এপ্রিল, ২০২০

আরেকটি বিশ্বকাপ স্থগিত

করোনা আতঙ্কে থমকে গেছে গোটা দুনিয়া। উদ্বেগজনক হারে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ক্রমেই দীর্ঘ হচ্ছে লাশের সারি। ভয়ংকর এই পরিস্থিতিতে বিশ্বের প্রায় সব দেশে খেলাধুলা স্থগিত হয়ে গেছে। পেছানো হয়েছে বেশ কয়েকটি বড় বড় টুর্নামেন্ট। এবার আরো একটি টুর্নামেন্ট স্থগিতের ঘোষণা এলো।

এ বছরের নভেম্বরে ভারতের মাটিতে আয়োজন করার কথা ছিল ফিফা অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপ। কিন্তু সূচি অনুযায়ী মাঠে গড়াচ্ছে না কিশোরীদের বিশ্বকাপ। গতকাল এক বিবৃতিতে ফিফার এই টুর্নামেন্ট স্থগিত করার ঘোষণা দিয়েছে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা। ফিফার কার্যনির্বাহী কমিটির পরবর্তী সভায় বিশ্বকাপের নতুন সূচি ঘোষণা করা হবে।

গতকাল রাত পর্যন্ত সারা বিশ্বে ১২ লাখেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬১ হাজার। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারতের অবস্থা সবচেয়ে শোচনীয়। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩ হাজার। মারা গেছেন ৮৬ জন।

আগামী ২ থেকে ২১ নভেম্বর পর্যন্ত ভারতের কয়েকটি শহরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ফিফা অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপ। টুর্নামেন্টের পাঁচটি ভেন্যু যথাক্রমে আহমেদাবাদ, গৌহাটি, কলকাতা, ভুবনেশ্বর এবং মুম্বাই। কিন্তু প্রতিটি শহরেই পৌঁছে গেছে করোনাভাইরাস। তাছাড়া বিশ্বব্যপী যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে। তাই নিরুপায় হয়ে কিশোরীদের বিশ্বকাপ আয়োজন স্থগিত করা হয়েছে।

শুধু তাই নয়, অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপও স্থগিত করার সুপারিশ করা হয়েছে ফিফার বৈঠকে। আগামী আগস্ট-সেপ্টেম্বরে পানামা এবং কোস্টারিকায় এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close