ক্রীড়া ডেস্ক

  ১৪ ডিসেম্বর, ২০১৯

ক্লপের ‘বড়’ পুরস্কার

লিভারপুলকে বদলে দেওয়ার নেপথ্য নায়ক ইয়ুর্গেন ক্লপ। তার হাত ধরেই বহু বছরের চ্যাম্পিয়নস লিগের শিরোপা বন্ধ্যাত্ব ঘুচিয়েছে অল রেডরা। অলৌকিক কিছু না হলে এই মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগেও শিরোপা খরা ঘোচাতে যাচ্ছে লিভারপুল। ঈর্ষণীয় এসব সাফল্যের পুরস্কার দেওয়া হলো জার্মান কোচকে।

ক্লপের সঙ্গে চুক্তির নবায়ন করেছে লিভারপুল। দ্বিপাক্ষিক তৃতীয় চুক্তি অনুযায়ী ২০২৪ সাল পর্যন্ত অ্যানফিল্ড চত্বরেই থেকে যাবেন ক্লপ। ক্লাবের সঙ্গে তার প্রথম চুক্তিটা হয়েছিল ২০১৫ সালে। সে সময় বরুসিয়া ডর্টমুন্ডের সাবেক কোচের সঙ্গে তিন বছরের চুক্তি করে মার্সিসাইডের ক্লাবটি। পরে আরো ছয় বছরের জন্য চুক্তি নবায়ন করে লিভারপুল। এই চুক্তির মেয়াদ ছিল ২০২২ সাল পর্যন্ত।

গতকাল সেটা আরো দুই বছর বর্ধিত করেছে ইউরোপ সেরা দলটি। সাম্প্রতিক কালের সাফল্যই ক্লপের চুক্তি নবায়নের কারণ। গত মৌসুমে মাত্র ১ পয়েন্টের জন্য প্রিমিয়ার লিগ জিততে পারেনি লিভারপুল। এই মৌসুমে তো রীতিমতো অপ্রতিরোধ্য হয়ে উঠেছে তারা।

লিগ তালিকার দুইয়ে থাকা লেস্টার সিটির সঙ্গে অল রেডদের (৪৬) ব্যবধান এখন ৮। ১৯৯০ সালের পর এবারই প্রথম নিকটতম প্রতিদ্বন্দ্বীর সঙ্গে এত বেশি পয়েন্টের ব্যবধান রাখতে পেরেছে শীর্ষে থাকা লিভারপুল। স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত দলটির প্রধান কোচ ক্লপ। ক্লাবের ওয়েবসাইটকে তিনি বলেছেন, ‘ক্লাব এখন ভালো একটা অবস্থানে আছে। এই অবস্থায় আমি (ক্লাব) ছাড়ার কথা ভাবতেই পারি না।’

হাল যাতে ছাড়তে না হয় সেই ব্যবস্থাই করে দিলেন লিভারপুলের নীতি নির্ধারকরা। ৫২ বছর বয়সি ফুটবল প্রশিক্ষকও তাই ভীষণ খুশি, এটা আমার জন্য দারুণ একটা খবর। কিন্তু অন্যদের (প্রতিপক্ষদের) জন্য ভালো খবর নয়। আমি দুঃখিত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close