ক্রীড়া প্রতিবেদক

  ১৪ ডিসেম্বর, ২০১৯

রাঙানোর বয়সে নিভে গেলেন অর্ণব

এই তো পরশুই মিরপুর শেরেবাংলার প্রেসবক্স মাতিয়ে রাখলেন কথা-কৌতুক আর উচ্ছ্বল হাসিতে। কাল প্রেসবক্সে সবাই যখন তার অপেক্ষায় তখনই এল দুঃসংবাদ- ‘অর্ণব মজুমদার দীপায়ন আর নেই!’ মাত্র ২৭ বছর বয়সেই না ফেরার দেশে পাড়ি জমালেন এই ক্রীড়া সাংবাদিক। তিনি ‘বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকম’-এর ক্রীড়া বিভাগের সহ-সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন।

তার কাকা নিখিল মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘গতকাল দুপুরে অসুস্থ বোধ করায় ঢাকার দক্ষিণ খানের বাসা থেকে ওষুধ কিনতে ফার্মেসিতে গিয়েছিলেন অর্ণব। সেখানে সে জ্ঞান হারিয়ে পড়ে গেলে পুলিশের সহায়তায় তাকে স্থানীয় কেসি হাসপাতালে নেওয়া হয়। সেখানে জরুরি বিভাগের ডাক্তার জানান, অর্ণব আগেই মারা গেছেন।’

অর্ণবের বাবা দিলীপ কুমার মজুমদার মারা গিয়েছিলেন আগেই, মা ঝুনু রাণী সরকার একজন অবসরপ্রাপ্ত নার্স, থাকেন নেত্রকোনার বাড়িতে। একমাত্র বোন সুভদ্রা উর্মিলা মজুমদার পেশায় চিকিৎসক। বর্তমানে ভারতের চেন্নাইয়ে উচ্চতর ডিগ্রি নিচ্ছেন তিনি। ঢাকার দক্ষিণখানে ছোট কাকার বাসায় থেকে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং পড়ার মধ্যেই সংবাদপত্রে কাজ শুরু করেন অর্ণব। খেলাধুলার প্রতি ভালোবাসা থেকেই বেছে নেন ক্রীড়া সাংবাদিকতা। গত অক্টোবরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে যোগ দেওয়ার আগে তিন বছর দৈনিক সমকালের ক্রীড়া বিভাগে কাজ করেছেন তিনি।

নিখিল মজুমদার আরো বলেন, ‘দুপুরে মাকে ফোন করে পেট ব্যথার কথা বলেছিলেন অর্ণব। মা বলেছিলেন ওষুধ খেতে। পরে পুলিশের কাছ থেকে আমরা অর্ণবের মৃত্যুর খবর পাই।’ কেসি হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ইমার্জেন্সি মেডিকেল অফিসার ডা. খালিদ হোসেন বলেন, ‘আমাদের এখানে ওকে নিয়ে আসা হয়েছিল দুপুর ১টা ৪০ মিনিটে। তার আগেই আসলে মারা গেছে। সবকিছু দেখে মনে হয়েছে, হয়তো হার্টঅ্যাটাকে মৃত্যু হয়েছে তার।’

বঙ্গবন্ধু বিপিএল কাভার করছিলেন অর্ণব। বিপিএলের চট্টগ্রাম পর্বে যাওয়ার প্রস্তুতিও নিচ্ছিলেন। কিন্তু কে জানত এই বিপিএলেই স্টেডিয়ামের বিগ স্ক্রিনে সেই অর্ণবই ‘খবর’ হয়ে উঠবেন! আকস্মিক প্রয়াত অর্ণবকে সম্মান জানাতে গতকাল বিপিএলের রাতের ম্যাচ শুরুর আগে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে শোক বাণী জানিয়ে তাকে স্মরণ করে বিসিবি। বন্ধু, সতীর্থদের হাহাকার, বেদনা, বুক মোচড়ানো শব্দাবলীতে সয়লাপ অর্ণবের ফেসবুক টাইমলাইন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close