ক্রীড়া ডেস্ক

  ১৬ নভেম্বর, ২০১৯

রোনালদোর হ্যাটট্রিকে পর্তুগালের ছয়

এসি মিলানের বিপক্ষে সিরি ‘আ’-এর ম্যাচে কোচ মাউরিজিও সারি তাকে তুলে নেওয়ায় ক্ষুব্ধ হয়ে জুভেন্টাস স্টেডিয়াম থেকে বেরিয়ে গিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দিন কয়েক আগে পর্তুগিজ সুপারস্টারের এমন আচরণে ভ্রু কুঁচকেছিলেন অনেকেই। রোনালদোর তাতে বয়েই গিয়েছিল! ইউরো বাছাইয়ে লিথুয়ানিয়ার বিরুদ্ধে যেন সেই ম্যাচের ক্ষোভ সুদে-আসলে তুলে নিলেন তিনি।

ইউরোর মূলপর্বের যোগ্যতা অর্জনের প্রশ্নে পর্তুগালের কাছে বৃহস্পতিবারের ম্যাচ ছিল ভীষণ গুরুত্বপূর্ণ। রোনালদোর হ্যাটট্রিককে প্ল্যাটফর্ম করে গুরুত্বপূর্ণ ম্যাচে প্রতিপক্ষকে ৬-০ গোলে উড়িয়ে দিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। নবম হ্যাটট্রিকের সঙ্গে পরশু রাতে আন্তর্জাতিক ক্যারিয়ারে নামের পাশে ৯৮তম গোলটি জুড়ে নিলেন পর্তুগিজ যুবরাজ। তার হ্যাটট্রিক ছাড়া পর্তুগালের হয়ে বাকি ৩টি গোল করলেন গন্সালো প্যাসিয়েনসিয়া, পিজ্জি এবং বার্নার্দো সিলভা। প্রথম লেগের ম্যাচে লিথুয়ানিয়াকে ৫-১ গোলে হারিয়েছিল গতবারের চ্যাম্পিয়নরা।

এদিন ম্যাচের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে দলের এবং নিজের প্রথম গোলটি করেন রোনালদো। ২২ মিনিটে বক্সের সামান্য বাইরে থেকে কার্লিং শটে নিশানায় ফের অব্যর্থ থাকেন তিনি। ২-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল। প্রথমার্ধেই হ্যাটট্রিক পেয়ে যেতে পারতেন পর্তুগিজ তারকা। কিন্তু রিকার্ডো পেরেইরাকে বক্সে চ্যালেঞ্জ করায় প্রাথমিকভাবে পেনাল্টির নির্দেশ দিলেও পরে সহকারীদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত বদল করেন রেফারি। প্রথমার্ধে জোড়া গোলে এগিয়ে থেকেই লকাররুমে যায় ফার্নান্দো স্যান্টোসের ছেলেরা।

দ্বিতীয়ার্ধের সাত মিনিটের মধ্যে ব্যবধান ৩-০ করেন পিজ্জি। বক্সের মধ্যে তার কোনাকুনি শট বিপক্ষ ডিফেন্ডারের পায়ে প্রতিহত হয়ে খুঁজে নেয় জাল। এর ঠিক চার মিনিট বাদে পর্তুগালের চতুর্থ গোলটি বিপক্ষ গোলরক্ষকের উপহার। বক্সের মধ্যে থেকে বার্নার্দো সিলভার নির্বিষ একটি শট দস্তানাবন্দি করতে ব্যর্থ হন সেটকাস। ফাঁকায় বল পেয়ে তা তিন কাঠিতে রাখতে ভুল করেননি প্যাসিয়েনসিয়া। ৬৩ মিনিটে লিথুয়ানিয়ার কফিনে পঞ্চম পেরেকটি পোঁতেন সিলভা। বুদ্ধিমত্তার সঙ্গে দলের হয়ে পাঁচ নম্বর গোলটি করেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার। দুই মিনিট বাদেই সিলভার পাস থেকে ক্যারিয়ারের নবম আন্তর্জাতিক হ্যাটট্রিক সম্পন্ন করেন সিআরসেভেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close