ক্রীড়া ডেস্ক

  ২১ অক্টোবর, ২০১৯

দুই মিনিটের জাদুতে সিটি জয়

দুই ঘণ্টার ব্যবধানে ম্যানচেস্টার সিটি দুই থেকে চারে নামিয়ে ফেলেছিল লেস্টার সিটি ও চেলসি। তবে বেশিক্ষণ নিচে থাকতে হয়নি সিটিজেনদের। আবারও নিজেদের জায়গায় ফিরে এসেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। পরশু ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়ে দুইয়ে ফিরেছে সিটি।

এই জয়ে শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে পাঁচে নিয়ে এসেছে পেপ গার্দিওলার দল। ৯ ম্যাচে সিটিজেনদের অর্জন ১৯ পয়েন্ট। অল রেডরা অবশ্য সিটির চেয়ে এক ম্যাচ কম খেলেছে। সমান ১৭ পয়েন্ট নিয়ে লেস্টরি সিটি তিনে ও চেলসি চারে নেমে গেছে। পাঁচে থাকা আর্সেনালের সংগ্রহ আট ম্যাচে ১৫। ১ পয়েন্ট পিছিয়ে ছয়ে নেমেছে ক্রিস্টাল প্যালেস। লিগের আগের ম্যাচে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে উলভারহ্যাম্পটনের কাছে দুই গোলে হেরেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

কাল সিটি জয়ে ফিরল প্রতিপক্ষের মাঠে। এই জয়ের জন্য সিটি কোচ গার্দিওলা কৃতজ্ঞতা প্রকাশ করতে পারেন দুই শিষ্য গ্যাব্রিয়েল জেসুস ও ডেভিড সিলভার প্রতি। দলের দুটো গোলই যে করেছেন এই যুগল।

ক্রিস্টাল প্যালেসের মাঠে শুরুর দিকে অবশ্য ছন্দহীন ফুটবল খেলে সিটি। ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নেয় অতিথিরা। বেশ কয়েকটি আক্রমণ করে সিটিজেনরা। যার ফল তারা পেয়েছে ৩৯ মিনিটে। বার্নাডো সিলভার ক্রস থেকে দুর্দান্ত হেডে গোল করে সিটিকে উচ্ছ্বাসে ভাসান জেসুস। সিটির জার্সিতে এটা ব্রাজিলিয়ান স্ট্রাইকারের পঞ্চম গোল।

একটু পরই ব্যবধান দ্বিগুণ করেন ডেভিড সিলভা। দলীয় গোছানো একটি আক্রমণের সুন্দর পরিণতি দেন স্প্যানিশ মিডফিল্ডার। রহিম স্টার্লিং প্যালেস ডিফেন্ডারদের মাথার ওপর দিয়ে বল পাঠিয়ে দেন ডি-বক্সে। বল মাটিতে পড়ার আগে চমৎকার এক ভলিতে জালের ঠিকানা খুঁজে নেন সিলভা। ম্যাচের গোল এই পর্যন্তই। সিটি তৃতীয় গোলটা পেতে পারত ৮১ মিনিটে। কেভিন ডি ব্রুইনের দূরপাল্লার শট প্যালেসের পোস্টে লেগে ফিরে আসে। শুধু গোলপোস্টই নয়, এদিন স্বাগতিক গোলরক্ষক ওয়েন হেনেসিও সিটির আক্রমণের সামনে বাধার প্রাচীর তুলে দিয়েছিলেন। গোল হজম করতে পারত সিটিও। কিন্তু ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসন প্যালেসের কয়েকটি আক্রমণ নিস্ফলা করে দিয়েছেন।

দিনের অন্যান্য ম্যাচে নিউক্যাসলকে ১-০ গোলে চেলসি, ওয়েস্ট হামকে ২-০ গোলে এভারটন এবং বার্নলিকে ২-১ গোলে হারিয়ে লেস্টার সিটি। এ ছাড়া ওয়াটফোর্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে টটেনহাম হটস্পার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close