ক্রীড়া ডেস্ক

  ২৪ সেপ্টেম্বর, ২০১৯

ভারতকে রুখে দিয়ে সেমিতে বাংলাদেশ

নেপালের কাঠমান্ডুতে চলমান সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠতে ড্র প্রয়োজন ছিল বাংলাদেশের। শেষ পর্যন্ত সেই চাওয়া লাল-সবুজের প্রতিনিধিদের পূরণ হয়েছে শক্তিশালী ভারতকে রুখে দিয়ে।

এপিএফ স্টেডিয়ামে সোমবার ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল। এর আগে এ টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে পিটার টার্নারের শিষ্যরা শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারিয়েছিল। সব মিলিয়ে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ থেকে সবার আগে সেরা চারে উঠেলে লাল-সবুজ প্রতিনিধিরা।

ভারতের বিপক্ষে প্রথমার্ধে বেশ ছন্নছাড়া ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দলের খেলোয়াড়রা। যে কারণে একাধিকবার সুযোগ পেয়েও গোল করতে পারেনি। তবে আবার প্রতিপক্ষকেও জালের দেখা পেতে দেননি তারা। যে কারণে গোল শুন্য থেকেই উভয় দল যায় বিরতিতে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে দারুণ খেলছিল বাংলাদেশ। সে সুবাদে ম্যাচের ৬৯তম মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ একটি সুযোগেও তৈরি করেছিল লাল-সবুজ প্রতিনিধিরা। কিন্তু রাহাদ মিয়ার লম্বার থ্রো ইনে ডি-বক্সের মধ্যে থেকে আমির হোসেন বাপ্পীর হেড দারুণ ক্ষিপ্রতায় ফেরান ভারত গোলরক্ষক। যে কারণে আর প্রতিপক্ষের জালের দেখা পায়নি পিটার টার্নারের শিষ্যরা।

এর আগের দুই দেখায় ২০১৫ সালে সেমি-ফাইনালে টাইব্রেকারে ভারতের কাছে হেরেছিল বাংলাদেশ। ২০১৭ সালে রানার্সআপ হওয়ার পথে ভারতকে ৪-৩ গোলে অবশ্য হারিয়ে ছিল লাল-সবুজ প্রতিনিধিরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close