ক্রীড়া ডেস্ক

  ২৩ জুলাই, ২০১৯

বেলের গন্তব্য চীন!

গ্যারেথ বেল আর জিনেদিন জিদানের মধ্যকার সম্পর্ক একদম তলানিতে গিয়ে ঠেকেছে। আর এক মুহূর্তের জন্যও দলে এই ওয়েলশ তারকাকে চান না রিয়াল মাদ্রিদ কোচ। কিন্তু জিদান চাহিদা অনুযায়ী তো আর সব হবে না, বেলকে কেনার জন্য আগ্রহী ক্লাবেরও ব্যাপারটিও আছে। একটা প্রশ্ন ঘুরেফিরে যে বারবার আসছেÑ বিশ্বের অন্যতম উচ্চ বেতনভোগী তারকা গ্যারেথ বেলকে কিনবে কে?

বেশকিছু ক্লাবের নাম অবশ্য ভেসে বেড়াচ্ছে বাতাসে। এই তালিকার সবার ওপরে আছে দুই চীনা ক্লাব। আপাতত বেলের ব্যাপারে আগ্রহ দেখিয়েছে সাংহাই গ্রিনল্যান্ড সিনহুয়া ও বেইজিং গুয়ান। চীনা ক্লাবগুলোর টাকার অভাব নেই, এ কথা সবারই জানা। ফলে বেলের বেতন দেওয়ার ক্ষেত্রেও সমস্যা হওয়ার কথা না তাদের। রিয়ালে বেলের সাপ্তাহিক বেতন ৬ লাখ পাউন্ড। টাকার এ অঙ্কে বেলকে নিতে আগ্রহী দুই চীনা ক্লাবই। সাংহাই সিনহুয়া ক্লাবে এখন খেলছেন সাবেক এএস রোমা ও এসি মিলান তারকা স্টেফান এল শারাউই ও সাবেক ওয়াটফোর্ড তারকা ওডিয়ন ইঘালো। দিদিয়ের দ্রগবা ও নিকোলাস আনেলকার মতো সাবেক তারকারাও খেলে গেছেন এই ক্লাবের হয়ে। সিনহুয়া বেলকে বর্তমান বেতনের চেয়েও বেশি দিয়ে দলে ভেড়াতে আগ্রহী।

এদিকে, বেইজিং গুয়ানে এখন খেলছেন ছেদরিক বাকাম্বু ও রেনাতো অগাস্তোর মতো ফুটবলাররা। ছেদরিক বাকাম্বু বেইজিং গুয়ানে সাপ্তাহিক ৩ লাখ পাউন্ড বেতন পাচ্ছেন। এই বাকাম্বুর মুখপাত্র আর বেলের মুখপাত্র আবার একই লোক, জোনাথন বার্নেট। বেইজিংয়ে বেল পাড়ি জমালে তাই অবাক হওয়ার কিছুই নেই।

যে ক্লাবেই যান না কেন, চাইনিজ ফুটবল ইতিহাসের সর্বাধিক বেতনভোগী খেলোয়াড় হয়ে যাবেন বেল। বর্তমানে চীনে সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার হলেন হেবেই চায়না ফরচুনে খেলা আর্জেন্টাইন উইঙ্গার এজেকিয়েল লাভেজ্জি। তবে বেলকে নিয়ে আসার সময় ট্রান্সফার ফি হিসেবে রিয়াল মাদ্রিদ কী পাবে, এই ব্যাপারে কিছুই জানা যায়নি। তবে গুঞ্জন রয়েছে, দুই চীনা ক্লাব রিয়ালকে কোনো ধরনের ট্রান্সফার ফি দিতে চাচ্ছে না। চীনে দলবদলের জন্য বাকি আছে আর মাত্র ৯ দিন। তাই বেল যদি চীনের কোনো ক্লাবে যেতে চান, এই ৯ দিনের মধ্যেই যেতে হবে। এই দুই চীনা ক্লাব ছাড়াও আগ্রহ দেখিয়েছে বেলের সাবেক ক্লাব টটেনহাম হটস্পার, ম্যানচেস্টার ইউনাইটেড, ইন্টার মিলান ও বায়ার্ন মিউনিখ। বেলের জন্য স্পার্সের প্রস্তাবটা ৬০ মিলিয়ন ইউরোর। তার মানে লন্ডনে ফেরত আসতে হলে বেলকে বেতন কমাতে হবে প্রায় অর্ধেক। এখন দেখার বিষয়, বেল কোথায় নিজের নতুন ঠিকানা গড়েন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close