ক্রীড়া ডেস্ক

  ২৬ ডিসেম্বর, ২০১৮

ফুটবলারদের বড়দিন-আনন্দ

ইউরোপজুড়ে চলছে বড়দিনের উৎসব। সেই উৎসবে সামিল হয়েছেন ফুটবলার ও তাদের পরিবারও। স্ত্রী-সন্তানদের নিয়ে চলছে তাদের আনন্দ উদ্যাপন। এরই মধ্যে ছুটি চলছে ক্লাবগুলোতে। বার্সেলোনা ফরওয়ার্ড লিওনেল মেসি স্ত্রী ও তিন সন্তানের সঙ্গে বড়দিনের ছুটি কাটাতে চলে গেছেন নিজ বাড়ি আর্জেন্টিনার রোজারিওতে।

ইনজুরির কারণে ফ্রেঞ্জ লিগে পিএসজির একটি ম্যাচ বাকি থাকতে বেশ কয়েক দিন আগেই ব্রাজিলে চলে গেছেন নেইমার। তবে পর্তুগালে ফিরতে পারেননি জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। ছুটির আনন্দ শেষে আজকেই যে পর্তুগিজ উইঙ্গারকে সিরি’এ লিগে মাঠে নামতে হবে আটালান্টার বিপক্ষে। অবশ্য সিআর সেভেনের পরিবার তুরিনেই আছেন। বান্ধবী জর্জিনা রদ্রিগেজ ও সন্তানদের নিয়ে উৎসব চলছে ঘরেই।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগে ক্রিসমাসের ছুটির ক্ষেত্রে কেবল ব্যতিক্রম ইংলিশ প্রিমিয়ার লিগ ও ইতালিয়ান সিরি’এ লিগ। আজকেই বক্সিং ডে ম্যাচের পসরা বসবে এই দুই লিগে। যার কারণে ঘরে ফিরতে পারেননি মোহাম্মদ সালাহ-পল পগবা-সার্জিও আগুয়েরোরা। ম্যাচ শেষেই বড় ছুটিতে যাবেন এই দুই লিগের তারকারা। এরপর ১২ জানুয়ারি পুনরায় ব্যস্ত সময়সূচি শুরু হবে এই দুই লিগে।

সেল্টা ভিগোর বিপক্ষে গত শনিবারের ম্যাচ শেষেই বড়দিনের ছুটির আমেজ শুরু হয়ে যায় বার্সেলোনায়। লা লিগায় বছরের শেষ ম্যাচে জয়ের পর জীবনসঙ্গী অ্যান্তনিও রোকুজ্জো আর তিন সন্তান, থিয়াগো, মাতেও ও চিরো নিয়ে আর্জেন্টিনা উড়াল দেন মেসি। সঙ্গে ছিলেন ক্লাব সতীর্থ লুইস সুয়ারেজ ও তার পরিবার। পরে সুয়ারেজ উরুগুয়ে উড়াল দেন। মেসি-সুয়ারেজসহ বার্সার সাউথ আমেরিকার সব খেলোয়াড়ই ২ জানুয়ারি পর্যন্ত বড়দিনের ছুটি পাচ্ছেন। তবে বার্সার অন্য সদস্যদের ন্যু ক্যাম্পে ফিরতে হবে ৩০ ডিসেম্বর।

মেসি-নেইমারের মতো গত শনিবার ছুটি কাটাতে নিজ দেশে গেছেন উসমানে ডেম্বেলে। কয়েকজন বন্ধু নিয়ে ব্যক্তিগত বিমানে প্যারিসের উদ্দেশে রওনা দেন এই ফরাসি ফরওয়ার্ড। তবে এবার নিজ দেশ স্পেনে নয়, পরিবার নিয়ে প্যারিসেই বড় দিনের ছুটি কাটাবেন বার্সা মিডফিল্ডার সার্জিও বুসকেটস।

ঘরের আনন্দ ভক্তদের সঙ্গে ভাগাভাগি করে নিয়েছেন রোনালদো। সান্তাক্লজের সঙ্গে ছবি তুলে স্ত্রী জর্জিনা পোস্ট করেন ইন্সটাগ্রামে। একফ্রেমে পরিবারের সবার এই ছবিটা ছড়িয়ে পড়েছে অন্তর্জালে। যেখানে রোনালদো প্রেমিকা লিখেছেন, ‘তুরিনোর নতুন বাড়িতে ক্রিসমাস সেলিব্রেশন শুরু।’

গত সোমবার বড়দিনের আগের রাতে আনন্দে মেতেছেন আরেক ফুটবলার ইংল্যান্ডের হ্যারি কেন। ইংলিশ অধিনায়ক তার বাড়িতেই ক্রিসমাস ট্রি সাজিয়েছেন। যেখানে রেখেছেন এ বছর রাশিয়া বিশ্বকাপ থেকে জেতা গোল্ডেন বুট। অন্যদিকে এভারটনের ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের সাজানো ক্রিসমাস ট্রি দেখলে চমকে উঠাই স্বাভাবিক। পুরো ট্রি জুড়ে বরফের দেশের ভাল্লুক। সামনে দাঁড়িয়ে আছে তারই পোষা কুকুর ছানা। পরিবারের সঙ্গে ছুটি উপভোগ করতে সন্তানের সঙ্গে বেরিয়ে পড়েছেন রবার্ট লেভানডভস্কি। বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার বরফে কন্যাকে সেøজ গাড়িতে চাপিয়ে সময় কাটিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close