ক্রীড়া ডেস্ক

  ১৬ সেপ্টেম্বর, ২০১৮

রোনালদোর শেষ বেনজেমার শুরু!

দলবদলের পরই বার্নাব্যুতে জ্বলে উঠেছেন ফরাসি তারকা কারিম বেনজেমা। যেন নতুন বেনজেমাকে দেখা যাচ্ছে। এর কারণ কী ক্রিশ্চিয়ানো রোনালদোর বিদায় নেওয়া? হয়তো তাই। তবে দলে এখন নিয়মিত খেলছেন ফরাসি তারকা। তাই সাফল্যও পাচ্ছেন।

৬০০ গোলের মালিক এবং পাঁচটি ব্যালন ডি’অর জয় করা রোনালদোর অভাব পূরণ করা সোজা কথা নয়। গত ৯ বছর যেভাবে মিডিয়ায় উঠে এসেছেন এই পর্তুগিজ তারকা, তার একাংশও অন্যান্য তারকারা পাননি। তবে তিনি জুভেন্টাসে যাওয়ার পরই পরিবর্তন এসেছে। এই পরিবর্তন অবশ্যই ইতিবাচক, অন্তত রিয়াল মাদ্রিদের জন্য। পার্থক্য শুধু এই, টানা তিনবার চ্যাম্পিয়নস লিগের শিরোপা এনে দেওয়া ম্যানেজার জিনেদিন জিদান এবং সর্বোচ্চ গোলদাতা ক্রিশ্চিয়ানো দলে নেই। রোনালদো এবং বেনজেমা রিয়াল মাদ্রিদে ২০০৯ সালে একই সঙ্গে যোগদান করেন। তবে এখন দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে শোনা যায় বেনজেমার নাম। রোনালদোর মতো ৪৫০ গোল তিনি না পেলেও এই মৌসুমে ২০০ গোল করার আশা করতেই পারেন তিনি। কারণ প্রতিটি ম্যাচে নিজের সবটুকু উজাড় করে দিচ্ছেন বেনজেমা।

জুলেন লুপেতেগুই বলেছেন, বেনজেমা এবং গ্যারেথ বেল ‘শিশুদের মতো অনুশীলন করছে, যেন তারা রোনালদোর অভাব পূরণ করতে পারে। একই সঙ্গে লা লিগার অন্যতম প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার লিওনেল মেসির বিপক্ষে গোল্ডেন বুটের লড়াইয়েও নামতে চান বেনজেমা। লুপেতেগুইয়ের মতে, ‘সে কেন ৩০-৪০ গোল পাবে না? সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা হচ্ছে, গোল সম্পূর্ণ দলের সম্মিলিত চেষ্টার ফসল। বেনজেমা অসাধারণ খেলোয়াড় এবং সে সব সময়ই অসাধারণ। সে যা করেছে, একাই করেছে। সে দলকে সাহায্য করতে পেরে খুশি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close