ক্রীড়া ডেস্ক

  ২১ মে, ২০১৮

প্রস্তুতিটা ভালো হলো না রিয়াল মাদ্রিদের

পরশু চলতি মৌসুমে স্প্যানিশ লা লিগার শেষ ম্যাচ খেলতে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। তবে শেষটা ভালো হলো না জিনেদিন জিদানের শিষ্যদের। দুই গোলে এগিয়ে যাওয়ার পরও ভিলারিয়ালের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে মাদ্রিদের ক্লাবটি।

ভিয়ারিয়ালের বিপক্ষে জয় বা হারলেও কোনো ক্ষতি হতো না রিয়ালের। কারণ, মৌসুমের লিগ কাপটা আগেই নিশ্চিত করে ফেলেছে বার্সেলোনা। তবে উয়েফা চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে জিদানের দলের সামনে সুযোগ ছিল প্রস্তুতিটা ঝালিয়ে নেওয়ার। ভিয়ারিয়ালের মাঠে পরশু সেই লক্ষ্যে মাঠে নেমেছিল রিয়াল।

১১ মিনিটে রিয়ালকে এগিয়ে দেন ওয়েলস ফরওয়ার্ড গ্যারেথ বেল। ৩২ মিনিটে মার্সেলোর পাশ থেকে ব্যবধানটা দ্বিগুণ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়ালের জার্সিতে পর্তুগিজ উইঙ্গারের এটি ৪৫০তম গোল। এই গোল করতে তিনি খেলেছেন মাত্র ৪৩৭ ম্যাচ।

ইনজুরি থেকে ফিরেই গোলের ধারাটা অব্যাহত রাখলো সিআরসেভেন। ৩৯ মিনিটে জোড়া গোল করারও সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু তার বাঁ-পায়ের শটটি চলে চয়ে গোলপোস্টের বাইরে। পরের মিনিটে রিয়ালের হয়ে আরেকটা সুযোগ নষ্ট করেন টনি ক্রুস। তবে বিরতির পর ভিলারিয়ালের সামনে খেই হারিয়ে ফেলে রিয়াল মাদ্রিদ। রিয়াল রক্ষণভাগে একের পর এক আক্রমণ শাণাতে থাকে স্বাগতিকরা। ৬৭ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পায় ভিয়ারিয়াল। কিন্তু উনালের হেডটি গোল লাইন থেকে ফিরিয়ে দেন সার্জিও রামোস। শেষ পর্যন্ত রিয়ালের গোলপোস্ট অক্ষত রাখতে পারেননি তিনি। ৭০ মিনিটে মার্টিনেজের গোল থেকে ব্যবধান কমায় স্বাগতিকরা । ৮৫ মিনিটে সামু কাস্তিলেজ্জোর গোলে ম্যাচে সমতা নিয়ে আসে হাভিয়ের কাল্লেজার শিষ্যরা।

জিদান জয় না পেলেও একটি জায়গায় ম্যাচটি স্মরণীয় হয়ে থাকবে তার জন্য। পরশু রিয়ালের জার্সিতে অভিষেক ম্যাচ খেলেছেন তার দ্বিতীয় পুত্র লুকাস জিদান। নিয়মিত গোলররক্ষক কেইলর নাভাসের পরিবর্তে জিদান তার পুত্রকে সুযোগ দিয়েছিলেন গোলপোস্টের নিচে।

২০১৬ সালে কোপা ডেল রে’তে রিয়ালের জার্সিতে মাঠে নেমেছিলেন জিদানের বড় পুত্র এনজো জিদান। অভিষেক ম্যাচে একটি গোল করে বাবার নামটাও উজ্জ্বল করেছিলেন। কিন্তু রিয়ালের মাঝমাঠের তারকাদের ভিড়ে কয়েক দিনের ভেতরই হারিয়ে যান এনজো। চলতি মৌসুমেই রিয়ালের তৃতীয় গোলরক্ষক হিসেবে নাম লেখানো লুকাস কতোটুকু এগিয়ে যান তা এখন দেখার বিষয়। এই ড্র দিয়ে রিয়াল মৌসুমের অভিযান শেষ করলো পয়েন্ট টেবিলের তিন নাম্বারে থেকে। ৩৮ ম্যাচে ২২ জয় ও ৬ হারে তাদের সংগ্রহ ৭৬ পয়েন্ট। এই মৌসুমে শিরোপাবিহীন থাকা রিয়াল চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলবে ২৬ মে। কিয়েভের ফাইনালে জিতলে ১৩তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা ঘরে তুলবে স্পেনের সফল ক্লাবটি।

ভিয়ারিয়াল ২

রিয়াল মাদ্রিদ ২

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist