ক্রীড়া ডেস্ক

  ০৩ মার্চ, ২০১৮

বার্সেলোনার হোঁচট

লিগ জমিয়ে দিল লাস পালমাস

কয়েক সপ্তাহ ধরেই অবনমন অঞ্চলে ধুঁকছে লাস পালমাস। স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলের ১৭ নম্বরেও নেমে গেছে দলটি। সেই লাস পালমাসই লিগ জমিয়ে দিল। পরশু রাতে বার্সেলোনাকে তারা রুখে দিয়েছে ১-১ গোলে। এগিয়ে থেকেও বার্সার এই ড্রয়ে মৌসুমের শেষ দিকে এসে জমে উঠল স্প্যানিশ লিগ। লাস পালসামকে ধন্যবাদ দিতেই পারে অ্যাটলেটিকো মাদ্রিদ।

আগের দিন লেগানেসকে ৪-০ গোলে বিধ্বস্ত করে বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে পাঁচে নিয়ে এসেছিল আটলেটিকো। লাস পালমাসকে হারিয়ে ফের সাত পয়েন্টে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল বার্সেলোনার। কিন্তু পুচকে দলটির কাছে হোঁচট খেতে হলো এরনেস্তো ভালভেরদের ছাত্রদের। এই তিক্ত অভিজ্ঞতা নিয়েই রোববার অ্যাটলেটিকো মাদ্রিদকে আতিথেয়তা দিতে হচ্ছে বার্সেলোনাকে।

চলতি মৌসুমে লিগে এখন পর্যন্ত অপরাজিত বার্সেলোনা ম্যাচের ২১ মিনিটে মেসির দুর্দান্ত ফ্রি-কিকে এগিয়ে যায়। ডি-বক্সের ঠিক বাইরে আর্জেন্টাইন ফরোয়ার্ডই ফাউলের শিকার হয়েছিলেন। এবারের লিগে এটা তার ২৩তম গোল।

৪৩ মিনিটে মেসির পাস ধরে ডি-বক্সে ঢুকে আন্দ্রেস ইনিয়েস্তার নেওয়া বাঁকানো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। বিরতির ঠিক আগে প্রতিপক্ষের আক্রমণ ডি-বক্সের বাইরে এসে ঠেকাতে গিয়ে গোলরক্ষক লিয়ান্দ্রো চিচিসোলার হাতে বল লাগলে হ্যান্ডবলের জোরালো আবেদন করে বার্সেলোনার কোচ-খেলোয়াড়রা। তবে অনিচ্ছাকৃত হওয়ায় শাস্তি পেতে হয়নি এই আর্জেন্টাইনকে।

দ্বিতীয়ার্ধে দারুণ শুরু করা পালমাস ৪৮ মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ড জোনাথন কায়েরির সফল স্পট কিকে সমতায় ফেরে। গোলমুখে সের্হিও রবের্তোর বিরুদ্ধে উরুগুয়ের ডিফেন্ডার মাতিয়াসকে ফেলে দেওয়ার অভিযোগে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। তবে সিদ্ধান্তটি নিয়ে প্রশ্ন ওঠার যথেষ্ট সুযোগ আছে।

বরাবরের মতো এই ম্যাচেও অধিকাংশ সময় বল ছিল বার্সেলোনার দখলে। কিন্তু অবিশ্বাস্যভাবে আক্রমণে এগিয়ে ছিল পয়েন্ট টেবিলের নিচের দিকের দলটি! তবে আক্রমণভাগের ব্যর্থতায় বারবার হতাশ হতে হয় তাদের।

গোল পেতে মরিয়া হয়ে শেষ ১০ মিনিটে একের পর এক আক্রমণ করতে থাকে বার্সেলোনা। কিন্তু সাফল্য মেলেনি। তাই এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হলো কাতালান ক্লাবটিকে। ২৬ ম্যাচে ২০ জয় ও ছয় ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৬৬। অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৬১। তিনে থাকা রিয়াল মাদ্রিদের অর্জন ৫১ পয়েন্ট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist