ক্রীড়া ডেস্ক

  ২৮ ফেব্রুয়ারি, ২০১৮

বিশ্বকাপে নিজেরা ফেভারিট না : রোনালদো

রাশিয়া বিশ্বকাপের শিরোপা লড়াইয়ে নিজেদের ফেভারিট ভাবেন না ক্রিস্তিয়ানো রোনালদো। ব্রাজিল, স্পেন, জার্মানি ও আর্জেন্টিনার মতো বড় দলগুলোর মধ্যে কেউ চ্যাম্পিয়ন হতে পারে বলে মনে করেন পর্তুগিজ তারকা।

জুন-জুলাইয়ে হতে যাওয়া ফুটবলের সবচেয়ে বড় এই প্রতিযোগিতায় আগামী ১৫ জুন স্পেনের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে পর্তুগাল। ‘বি’ গ্রæপের অন্য দুই দল হলো মরক্কো ও ইরান।

২০১৬ সালে পর্তুগালের ইউরো চ্যাম্পিয়নশিপ জয়ে নেতৃত্ব¡ দেওয়া রোনালদো বিশ্বকাপ জয়ের সম্ভাবনার প্রশ্নে বাস্তববাদী হচ্ছেন। তবে মনের গহিনে লুকিয়ে থাকা স্বপ্নটাকে চেপেও রাখেননি। মনে করিয়ে দিলেন, ফুটবলে কোনো কিছুই তো অসম্ভব নয়।

আমরা ফেভারিট নই। আমাদের বিনয়ী হতে হবে এবং বুঝতে হবে যে, আপাতদৃষ্টিতে ব্রাজিল, স্পেন, জার্মানি ও আর্জেন্টিনার মতো বড় দল আছে।

‘আমরা ফেভারিট নই কিন্তু ফুটবলে যেকোনো কিছুই সম্ভব। আমরা গ্রæপ পর্ব পার হওয়ার চেষ্টা করব। এরপর কি হবে, আমরা জানি না।’

নিজেদের ইতিহাসে কখনোই বিশ্বকাপ জিততে পারেনি পর্তুগাল। তবে বিশ্বকাপ না জিতলে তারা সাফল্যমন্ডিত ক্যারিয়ার পূর্ণতা পাবে না, এমনটা মানেন না পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো।

সত্যি কথা বলতে, ‘আমি তেমন মনে করি না। ফুটবলে আমি যা যা স্বপ্ন দেখেছিলাম তার সবই অর্জন করেছি। আমাদের সবার স্বপ্ন ও লক্ষ্য থাকতে পারে কিন্তু আমি এত বেশি দারুণ সবকিছু অর্জন করেছি যে আমার আর কোনো স্বপ্ন অপূর্ণ নেই।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist