আন্তর্জাতিক ডেস্ক

  ২০ জানুয়ারি, ২০১৭

তুষার ধসের কবলে ইতালিতে হোটেল ‘বহু হতাহত’

তুষার ধসে ইতালির একটি হোটেলে বহু মানুষের মৃত্যু হয়েছে বলে দেশটির এক উদ্ধারকারী কর্মকর্তা জানিয়েছেন। বুধবার হওয়া ভূমিকম্পের কারণে তুষার ধসের ওই ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে, জানিয়েছে বিবিসি।

ইতালির আবরুজ্জো অঞ্চলের গ্রান সাসো পর্বতমালার কাছের ওই হোটেলটিতে পৌঁছানোর জন্য রাতভর উদ্ধারকারীরা চেষ্টা করেছেন বলে জানা গেছে। ইতালির মাউন্টেন রেসক্যু টিমের প্রধান অ্যান্তোনিও ক্রোসেত্তা বলেছেন, বহু মানুষের মৃত্যু হয়েছে।

তুষার ধসের সময় রিগোপিয়ানো নামের ওই হোটেলটিতে ৩০ জনেরও মতো মানুষ ছিলেন বলে জানিয়েছেন তিনি। হোটেলটির ছাদ আংশিক ধসে পড়েছে। নিকটবর্তী ফারিনদোলা এলাকার লোকজন জরুরি বিভাগকে খবর দেয়। কিন্তু তুষার ঝড় ও তুষার ধসে হোটেলটিতে যাওয়ার পথ বন্ধ হয়ে যাওয়ায় পরিস্থিতি কঠিন হয়ে পড়ে।

ইতালীয় গণমাধ্যম জানিয়েছে, বৃহস্পতিবার ভোর ৪টায় উদ্ধারকারীদের প্রথম দলটি স্কি করে হোটেলটিতে পৌঁছতে সক্ষম হয়। উদ্ধারকারীরা জানিয়েছেন, তুষার ধসের আঘাতের সময় রিগোপিয়ানো হোটেলে অন্তত ২০ জন পর্যটক ও সাতজন কর্মী ছিলেন। ইতালির মধ্যাঞ্চলের এই এলাকাটিতে বুধবার পরপর চারটি ভূমিকম্প হয়।

আবরুজ্জো, মার্চি এবং লাৎসিওতে প্রবল তুষারপাতের পর ভূমিকম্পগুলো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist