আন্তর্জাতিক ডেস্ক

  ০৭ ফেব্রুয়ারি, ২০১৮

কাশ্মীরে পুলিশকে খুন করে পালাল পাক জঙ্গি

কাশ্মীরের শ্রীনগরে পুলিশের কাছ থেকে বন্দুক কেড়ে সেই বন্দুক দিয়ে এক পুলিশকে খুন এবং অপর এক পুলিশকে জখম করে পালিয়ে গেছে এক পাকিস্তানি জঙ্গি। নিয়মিত চেকআপের জন্য তাকে আনা হয়েছিল হাসপাতালে শ্রীনগরের শ্রী মহারাজা হরি সিং হাসপাতালে।

মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে বলে ভাতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে জানানো হয়। পালিয়ে যাওয়া এই পাকিস্তানি জঙ্গির নাম নাভিদ জাট। মঙ্গলবার সকালে অন্য পাঁচ কয়েদির সঙ্গে প্রিজন ভ্যানে করে রাইনাওয়ারি কেন্দ্রীয় কারাগার থেকে তাকে রুটিন চেকআপের জন্য আনা হয়েছিল। ভ্যানটি হাসপাতাল চত্বরের ঢোকার পর নাভিদ পুলিশ টিমের একজনের বন্দুক কেড়ে নিয়ে তাকে গুলি করে হত্যা ও অপর এক পুলিশকে জখম করে পালিয়ে যায়। হাসপাতালের ভেতরে আগে থেকে ওত পেতে থাকা তার সহযোগীরা তার সহায়তায় এগিয়ে আসে বলে জানিয়েছে পুলিশ।

ঘটনার পরপরই হাসপাতাল ও এর আশপাশের এলাকা ঘিরে ফেলে পুলিশ। নাভিদের খোঁজে ব্যাপক তল্লাশি চলছে। সে এখনো হাসপাতালের ভেতরে কোথাও লুকিয়ে আছে, নাকি ধরাছোঁয়ার বাইরে চলে যেতে পেরেছে তা এখনো স্পষ্ট নয়। কাশ্মীরে বেশ কয়েকটি জঙ্গি হামলায় জড়িত নাভিদকে ২০১৪ সালে গ্রেফতার করে পুলিশ। এর আগে নাভিদ নির্বাচনী দায়িত্বরত একজন শিক্ষককে হত্যা করে। এ ছাড়া শ্রীনগর থেকে ৩৬ কিলোমিটার দূরের পুলওয়ামার একটি আদালতকক্ষে ঢুকে তিন পুলিশ সদস্যকে খুন করে। তারও আগে অন্যত্র আরেক হামলায় সে আরো ৪ পুলিশকে হত্যা করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist