নিজস্ব প্রতিবেদক

  ১৫ অক্টোবর, ২০১৯

গণভবনে আবরারের বাবা-মা

হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রুত সময়ের মধ্যে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস দিয়েছেন। তিনি বলেছেন, দোষী যে দলেরই হোক তাদের ছাড় দেওয়া হবে না। গতকাল সোমবার বিকালে আবরারের বাবা-মা ও পরিবারের সদস্যরা গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে তাদের এ কথা বলেন শেখ হাসিনা। পরে প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন সাংবাদিকদের জানান, আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ, মা রোকেয়া বেগম এবং ছোট ভাই আবরার ফাইয়াজ বিকাল ৫টায় গণভবনে যান প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে।

সাক্ষাতের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোকেয়া বেগমকে জড়িয়ে ধরে বলেন, ‘আপনাকে সান্ত¡না জানানোর ভাষা আমার জানা নেই। শুধু বলব আমাকে দেখেন। স্বজন হারানোর বেদনা আমি বুঝি। আমিও এক রাতে সব হারিয়েছিলাম। আমি তখন বিচারও পাইনি। কিন্তু আমি ঘটনাটি শোনার সঙ্গে সঙ্গে সিসি টিভি ফুটেজ দেখে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি। সরকার ত্বরিত ব্যবস্থা গ্রহণ করেছে। খুনিদের গ্রেফতার করেছে। দ্রুত তাদের বিচার শুরু হবে। আমি দেখতে চাইনি কে কার লোক। অপরাধী কে বা কোন দল করে, সেটা বিবেচনা করিনি।’

প্রধানমন্ত্রী বলেন, ‘ওই সময় কয়েকজন শিক্ষার্থী ভিডিও ফুটেজ আটকানোর চেষ্টা করেছে। সেটা তারা কেন করেছে, তা এখনো আমার বোধগম্য নয়। তা না হলে হয়তো সব অপরাধী আরো আগেই গ্রেফতার হতো।’ এ সময় আবরারের মা রোকেয়া খাতুন ও বাবা বরকতউল্লাহ প্রশাসন এবং দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ ও কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close