নিজস্ব প্রতিবেদক

  ০৯ জুলাই, ২০১৮

হজযাত্রার উদ্বোধনী ফ্লাইট ১৪ জুলাই প্রস্তুতি সম্পন্ন

আগামী ১৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওইদিন আনুষ্ঠানিকভাবে হজ ফ্লাইট উদ্বোধন করবেন। উদ্বোধনী দিনে দুটি ফ্লাইটে সরকারিভাবে যে ৮২১ হজযাত্রী যাবেন তাদের ভিসা ও সৌদি আরবে বাড়িভাড়াসহ হজযাত্রার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ইতোমধ্যেই প্রথম দিনের ফ্লাইটের সব যাত্রীর সঙ্গে ব্যক্তিগতভাবে ও মোবাইল খুদে বার্তার মাধ্যমে যোগাযোগ করে আগামীকাল হজ ক্যাম্পে উপস্থিতি নিশ্চিত করতে কাজ চলছে।

এ ছাড়া আগামী বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশকোনা হজ ক্যাম্পে চলতি বছরের হজ কার্যক্রম উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ক্যাম্পে কঠোর নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হচ্ছে। গত কয়েকদিন যাবৎ র‌্যাব, ডিবি, সিআইডিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভেতরে-বাইরে রেকি করছেন।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, ১৪ জুলাই সকালে হজ ফ্লাইট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলেও ১৩ জুলাই দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বেসরকারি একটি হজ ফ্লাইট জেদ্দার উদ্দেশে ছেড়ে যাবে। ধর্ম মন্ত্রণালয়াধীন আশকোনা হজ ক্যাম্প, ঢাকার পরিচালক সাইফুল ইসলাম জানান, উদ্বোধনী ফ্লাইটের সব যাত্রীর ভিসা ও প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষাসহ সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পর্যায়ক্রমে হজযাত্রীরা পবিত্র হজ পালন করতে সৌদি আরব যাবেন।

উল্লেখ্য, চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজারসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজে যাবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist