বিনোদন প্রতিবেদক

  ২৩ জুন, ২০১৯

লন্ডনে ‘শনিবার বিকেল’

দেশে মুক্তির অনুমতি না পেলেও মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’ ছবিটি রাশিয়ার মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ও অস্ট্রেলিয়ার সিডনি ফিল্ম ফেস্টিভ্যালের মতো দাপুটে চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে। আর এবার এটি দেখানো হবে লন্ডন চলচ্চিত্র উৎসবে।

বাগরি ফাউন্ডেশন লিফ ফেস্টিভ্যালের অধীনে লন্ডন, বার্মিংহাম ও ম্যানচেস্টারে শুরু হচ্ছে চলচ্চিত্র উৎসব। লন্ডনে চলচ্চিত্র উৎসবটির পর্দা উঠেছে ২০ জুন থেকে, চলবে ২৯ জুন পর্যন্ত। বার্মিংহামে চলচ্চিত্র উৎসবটির পর্দা উঠেছে শুক্রবার (২১ জুন) থেকে, চলবে ১ জুলাই পর্যন্ত এবং ম্যানচেস্টারে উৎসব শুরু হবে ২৬ জুন থেকে, চলবে ২৯ জুন পর্যন্ত।

এরই মধ্যে লন্ডনে আসছে ২৫ জুন রাত সাড়ে ৮টায় রয়েছে ফারুকীর ‘শনিবার বিকেল’-এর শো এবং তার দুদিন পর ২৭ জুনেও ছবিটি দেখানো হবে। আর ম্যানচেস্টারে ছবিটি দেখানো হবে ২৯ জুন সন্ধ্যা ৬টায়। এমন তথ্যই জানা গেছে বাগরি ফাউন্ডেশন লিফের ওয়েবসাইট থেকে।

লন্ডনে অবস্থানরত বাঙালি দর্শকদের উদ্দেশে ফারুকী ও তিশা আহ্বান জানান, যারা ‘শনিবার বিকেল’ নিয়ে আগ্রহী তারা যেন ২৫ জুন বারবিকান আর্ট সেন্টার এবং ২৭ জুন জেনোসিস সিনেমা হলে উপস্থিত থাকেন।

বাংলাদেশ-ভারত-জার্মান এই ত্রিদেশীয় প্রযোজনায় নির্মিত ‘শনিবার বিকেল’ বাংলা ভাষা ছাড়াও ইংরেজি ভাষাতেও হয়েছে ডাবিং। টানা ১৫ দিন মহড়ায় মাত্র ৭ দিনেই শেষ হয়েছে ছবির শুটিং। ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, পরমব্রত, তিশা এবং ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close