বিনোদন প্রতিবেদক

  ২৫ এপ্রিল, ২০১৯

ঢাকায় অ্যাভেঞ্জার্সের শেষ খেলা!

বিশ্বজুড়ে চলচ্চিত্রপ্রেমীদের কাছে আকর্ষণীয় এক নাম অ্যাভেঞ্জার্স। এ সিরিজের সর্বশেষ চলচ্চিত্র ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’ এরপর দর্শকদের কৌতূহল এখন আকাশছোঁয়া। ভক্তরা রীতিমতো তীর্থের কাকের মতো অপেক্ষা করছেন নতুন চলচ্চিত্রের জন্য। সেই অপেক্ষার অবসান ঘটছে শিগগিরই। আগামীকাল শুক্রবার বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে ‘অ্যাভেঞ্জার্স : অ্যান্ডগেম’। বাংলাদেশের দর্শকদের জন্য সুখবর হলো, আন্তর্জাতিক মুক্তির দিনেই সিনেমাটি মুক্তি পাবে স্টার সিনেপ্লেক্সে। দর্শক চাহিদার কথা মাথায় রেখেই গতকাল থেকে চলচ্চিত্রটির অগ্রিম টিকিট বিক্রি শুরু করছে তারা।

আগের সিনেমায় সমাধান না হওয়ায় রহস্যের জট খুলবে এ চলচ্চিত্রে। তাই আগের সিনেমা যারা দেখেছেন, এ সিনেমার জন্য তাদের আগ্রহটা একটু বেশিই। থানোসকে কে মারবে? এই প্রশ্নের উত্তর মিলবে চলচ্চিত্রে। আয়রনম্যানের ক্যারিশমা দেখার অপেক্ষাতেও আছেন অনেকে। থানোসকে ঠেকানোর দায়িত্ব যে তার কাঁধে। গত বছরের ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’র দৃশ্যায়ন হিসেবে নিলে বলতেই হবে, এ বছরের অন্যতম সেরা আকর্ষণ ‘অ্যাভেঞ্জার্স : অ্যান্ডগেম’। বলা হচ্ছে, এটিই হবে এ সিরিজের সর্বশেষ সিনেমা। জমজমাট এক সিনেমার আভাস মিলল ট্রেলারেই। দেখা যায়, মহাকাশে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আয়রনম্যান। ক্যাপ্টেন আমেরিকা ও ওয়ান্ডার উইমেন নিরাশ। ট্রমাতে ভুগছেন থর। তবে কি এবার শেষ হয়ে যাবে অ্যাভেঞ্জার্স? কিন্তু এর আগের পর্বগুলোতে তো বিশ্বজয় করে শান্তির বার্তা দিয়েছিল থানোস। পৃথিবীতে এত বেশি জনসংখ্যা সেটির হাত থেকে আলাদা জগৎ বানানোর উদ্দেশ্য ছিল থানোসের। যার জন্য আলাদা আলাদা ইনফিনিটি স্টোন নিয়ে ‘অ্যাভেঞ্জার্স’দের শেষ করে থানোস।

তবে কি এবার ঘুরে দাঁড়াবে পৃথিবীর রক্ষকরা? আবার মাঠে নামবে থর, ক্যাপ্টেন আমেরিকা, ওয়ান্ডার উইমেনরা? এমনই কৌতূহল জন্ম দিয়েছে সিনেমার ট্রেলার। আগের চলচ্চিত্রের মতো এতেও পরিচালনায় থাকছেন অ্যান্থনি রুশো ও জো রুশো। তবে আগেরটির শেষে অনেক সুপারহিরোকেই দেখা গেছে ছাই হয়ে উড়ে যেতে। তা হলে এবারের পর্বে কোন কোন সুপারহিরো থাকবেন? এ প্রশ্নের জবাব মিলেছে এরই মধ্যে প্রকাশিত পোস্টারে। যথারীতি এ ছবিতেও থাকছেন আয়রনম্যান। অ্যাভেঞ্জার্সদের মধ্যে তার চলচ্চিত্রই পোস্টারে সবচেয়ে বড় করে দেখানো হয়েছে। সিনেমায় তার ভূমিকাও সবচেয়ে বেশি থাকছে। আরো আছেন থর, হাল্ক। সম্প্রতি মুক্তি পাওয়া ক্যাপ্টেন মারভেল যুক্ত হয়েছেন নতুন এ পর্বে। ক্যাপ্টেন মারভেলকে অ্যাভেঞ্জার্সদের সঙ্গে দেখা যাবে প্রথমবার। মারভেলের সুপারহিরোদের মধ্যে তুমুল জনপ্রিয় ব্ল্যাক প্যান্থার। ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’ সিনেমায় ব্ল্যাক প্যান্থার মিলিয়ে গেছেন হাওয়ায়। তাই এবারের চলচ্চিত্রে নেই ব্ল্যাক প্যান্থার। ক্যাপ্টেন আমেরিকা তো থাকছেনই। সঙ্গে আরো আছেন ব্ল্যাক ইউডো, ওয়ার মেশিন, অ্যান্টম্যান।

এদিকে সিনেমাটি নিয়ে দর্শকদের তুমুল আগ্রহের প্রমাণ মিলেছে ইতোমধ্যে। টিকিট বিক্রিতে ‘ইনফিনিটি ওয়ার’কে ছাড়িয়ে গেছে ‘অ্যাভেঞ্জার্স : অ্যান্ডগেম’। ধারণা করা হচ্ছে, আগের সব রেকর্ড ভেঙে ফেলবে এ সিনেমা। অন্তত টিকিট বিক্রির হিসেবে সেটাই মনে হচ্ছে এখন পর্যন্ত। সিনেমাটির অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছিল ‘ফানডানগো’ সাইটটি। তারা জানিয়েছে, ‘ইনফিনিটি ওয়ার’ এর থেকে বেশি টিকিট বিক্রি হয়েছে ‘অ্যাভেঞ্জার্স : অ্যান্ডগেম’-এর। শুধু বেশি নয়, রীতিমতো পাঁচ গুণ বেশি টিকিট বিক্রি হয়েছে। হাজারের বেশি শো এর টিকিট এরই মধ্যে হাউসফুল হয়ে গেছে। তাই ২৬ এপ্রিল ভোর ৪টা এবং ৬টা ৩০-এ আরো কিছু শোয়ের আয়োজন করা হয়েছে। কিছু কিছু থিয়েটারে হলের সংখ্যা বাড়ানো হচ্ছে। প্রথম সপ্তাহের টিকিট বিক্রির হিসেবে ‘অ্যাকুয়াম্যান’, ‘স্টার ওয়ার্স : দ্য লাস্ট জেডি’, ‘ক্যাপ্টেন মার্ভেল’কেও ছাড়িয়ে গেছে ‘অ্যাভেঞ্জার্স : অ্যান্ডগেম’। ধারণা করা হচ্ছে, সিনেমাটি বক্স অফিসে নতুন ইতিহাস রচনা করবে। বক্স অফিস অ্যানালাইসিস্টরা ধারণা করছেন, প্রথম সপ্তাহে শুধু আমেরিকাতে ৩০০ মিলিয়ন ডলার আয় করতে পারে সিনেমাটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close