বিনোদন প্রতিবেদক

  ১৭ ফেব্রুয়ারি, ২০১৯

সাত বছর পর ইত্যাদির সেই সুমনের গান

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিখ্যাত মিডিয়া ব্যক্তিত্ব হানিফ সংকেতের অবদানের কথাই অনায়াসে স্বীকার করলেন সংগীতশিল্পী শামস সুমন। গত শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বনানীর একটি অভিজাত রেস্তোরাঁয় শামস সুমন নতুন গান ‘খোলা চিঠি’র মিউজিক ভিডিও ইউটিউবে প্রকাশ করলেন। প্রায় সাত বছর পর সুমন নতুন গান নিয়ে উপস্থিত হলেন দর্শকে শ্রোতার মাঝে। তার নতুন গানের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সংগীত ব্যক্তিত্ব নকীব খান। এছাড়া আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট সংগীতশিল্পী তপন চৌধুরী, গীতিকার শহীদ মাহমুদ জঙ্গী, অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক ও শামস সুমনের বন্ধু অভিনেতা আহসান হাবিব নাসিম, সংগীত পরিচালক সুমন কল্যাণ, সংগীতশিল্পী সন্দীপণসহ আরো অনেকে। আগত অতিথিরা সুমনের নতুন গানের বেশ প্রশংসা করেন। ‘খোলা চিঠি’ গানটি লিখেছেন শহীদ মাহমুদ জঙ্গী, সুর করেছেন সুমন নিজেই এবং মিউজিক অ্যারেঞ্জম্যান্ট করেছেন সুমন কল্যাণ। গানটির মডেল হিসেবে আছেন আদর ও আরিজিৎ।

এ গান প্রসঙ্গে শামস সুমন বলেন, ‘এতদিন চাকরি নিয়ে অনেক বেশি ব্যস্ত থাকায় গানে মনোযোগ দিতে পারিনি। কিন্তু গানের প্রতি ভালোলাগা, ভালোবাসা আমার সবসমই ছিল। তাই আবারো সাত বছর পর নতুন একটি গান নিয়ে দর্শক শ্রোতার মাঝে উপস্থিত হয়েছি। গানটির কথা অসাধারণ। আমি নিজেই সুর করেছি। সুমন কল্যাণের সংগীতায়োজন ভালোলাগবে সবার। আমাদের দেশের মধ্যেই এত চমৎকার লোকেশন আছে যা আমার মিউজিক ভিডিওটিই প্রমাণ করে। ধন্যবাদ নকীব ভাই, ধন্যবাদ আমার বন্ধু আহসান হাবিব নাসিমকে। গানটি সবাইকে শোনার জন্য বিশেষভাবে অনুরোধ রইল।’

সিএমভির ব্যানারে সুমনের ‘খোলা চিঠি’ গানটি প্রকাশিত হয়েছে। ২০০৯ সালে শামস সুমনের প্রথম একক অ্যালবাম ‘অদিতি’ বাজারে আসে। এর কথা ও সুর তার নিজেরই ছিল। এরপর ২০১০ সালে ‘দিশেহারা’ এবং ২০১২ সালে ‘চিলেকোঠা’ অ্যালবাম বাজারে আসে। ২০১০ সালে ও ২০১২ সালে হানিফ সংকেতের ইত্যাদিতে গান গেয়ে সুমন বেশ সাড়া ফেলেন। এরপর গানে আর সেভাবে তাকে পাওয়া যায়নি। কারণ এরপর তিনি বেক্সিমকো টেক্সটাইলে চাকরি নিয়ে ভীষণ ব্যস্ত হয়ে পড়েন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close