বিনোদন প্রতিবেদক

  ২০ নভেম্বর, ২০১৮

আরিয়ানের নির্দেশনায় ‘ঋণী’ নাটকে মেহজাবিন

মেহজাবিন নিজেকে তার অনবদ্য অভিনয় দিয়ে এমন একটি অবস্থানে নিয়ে গেছেন, যার কারণে প্রায় সব নির্মাতাই তাকে নিয়ে নাটক নির্মাণে অনায়াসে আগ্রহ প্রকাশ করেন। যদি গল্প এবং চরিত্র মেহজাবিনের ভালো লেগে যায়, তাহলেই মেহজাবিনও চেষ্টা করেন সেসব নির্মাতার নাটকে অভিনয় করতে। মিজানুর রহমান আরিয়ানের ‘বড় ছেলে’র পর মেহজাবিন যেন অভিনয়ে এবং গল্প নির্বাচনে আরো অনেক বেশি সচেতন হয়ে উঠেছেন। তাই আরিয়ানও মেহজাবিনকে নিয়ে কাজ করার ক্ষেত্রে ভালো গল্প এবং চরিত্রের কথা চিন্তা করেন। ‘ঋণী’ ঠিক তেমনি একটি গল্প। যার চিত্রনাট্য লিখেছেন রাজীব হাসান। গতকাল রাজধানীর উত্তরায় নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মেহজাবিন বলেন, আরিয়ান ভাইয়া গুণী একজন নির্মাতা, তা বলার অপেক্ষা রাখে না। তার নাটকের গল্পও একটু অন্যরকম হয়। ঋণী নাটকটির গল্পও ঠিক তেমন। আমাকে কখনো দেখা যাবে একজন আদর্শ প্রেমিকা চরিত্রে, আবার কখনো দেখা যাবে একজন আদর্শবান স্ত্রীর চরিত্রে। আমার কাছে গল্পটাকে নতুনত্বই লেগেছে। যে কারণে কাজটি করতেও আমার বেশ ভালো লেগেছে। সহশিল্পী হিসেবে নিশো ভাই সব সময়ই সহযোগিতাপরায়ণ। এ নাটকের ক্ষেত্রেও তিনি তেমনই সহযোগিতা করেছেন। আশা করি নাটকটি দর্শকের কাছে অনেক ভালো লাগবে।’ নির্মাতা আরিয়ান বলেন, মেহজাবিন এ নাটকে রিনি চরিত্রে অভিনয় করেছেন। রিনির কারণে শাহেদের এলোমেলো জীবন বদলে যায়। একজন আদর্শ প্রেমিকা, একজন আদর্শ স্ত্রী যে একজন মানুষের জীবন বদলে দিতে পারে, তাই মেহজাবিনের অভিনয়ের মধ্য দিয়ে দর্শক খুঁজে পাবেন। মেহজাবিনের সঙ্গে কাজ করাটা আমার জন্য এখনো বেশ স্বাচ্ছন্দ্যের। যে কারণে তাকে নিয়ে নতুন নতুন ভালো ভালো গল্প ভাবতে আমার ভালো লাগে।’

আরিয়ান জানান, ডিসেম্বর মাসে নাটকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। এদিকে এরই মধ্যে অপূর্ব ও মেহজাবিনকে নিয়ে মিজানুর রহমান আরিয়ান ‘ভালো থেকো তুমি’সহ আরো একটি নাম ঠিক না হওয়া নাটকের কাজ শেষ করেছেন। আরিয়ানের নির্দেশনায় মেহজাবিন অভিনীত সর্বশেষ প্রচারিত আলোচিত নাটক হচ্ছে ‘বুকের বাঁ পাশে’। এতে মেহজাবিনের বিপরীতে ছিলেন আফরান নিশো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close