বিনোদন প্রতিবেদক

  ২৬ মার্চ, ২০১৮

প্রিয়দর্শিনীর রজতজয়ন্তী

১৯৯৩ সালের ২৫ মার্চ সোহানুর রহমান সোহানের ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে জননন্দিত চিত্রনায়িকা মৌসুমীর যাত্রা শুরু। সেই থেকে উপহার দিয়েছেন একের পর এক জনপ্রিয় ছবি। বাংলাদেশি চলচ্চিত্রের এই প্রিয়দর্শিনী এখনো সমান তালে অভিনয় করছেন। ক্যারিয়ারের রজতজয়ন্তীতে এসেও তার কোনো ক্লান্তি নেই তার। বরং এক অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছেন তিনি।

‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিতে নন্দিত চিত্রনায়ক সালমান শাহর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করে ব্যাপক প্রশংসা অর্জন করেন তিনি। ওই সময়ে একজন তারকা অভিনেতা বা অভিনেত্রী হওয়া এত সহজ ছিল না। ভালো কাজ দিয়েই দর্শকের মন জয় করতে হতো, যা বর্তমানে অনেকটাই মøান।

মৌসুমীর সবশেষ অভিনীত ছবি উত্তম আকাশ পরিচালিত ‘আমি নেতা হব’। পারিবারিক ও রাজনৈতিক প্রেক্ষাপটের এ ছবিতে তার বিপরীতে ছিলেন অভিনেতা ওমর সানি। মৌসুমী অভিনীত আরো কয়েকটি ছবি রয়েছে মুক্তির কাতারে। এগুলোর মধ্যে একটি একে সোহেলের ‘পবিত্র ভালোবাসা’। এ ছবিতে মৌসুমীর বিপরীতে অভিনয় করেছেন নায়ক ফেরদৌস। মৌসুমী তার অভিনয়, কাজের পরিকল্পনা নিয়ে কি ভাবছেন জানতে চাইলে বলেন, এখন ভালো ছবি হলে করব। এখন আর বছরজুড়ে কাজ করার সময়ও নেই। ব্যতিক্রমী গল্পে কাজ করতে চাই। আর শিল্পী হিসেবে আমি চাই সিনেমার বাজার দিন দিন খারাপ নয়, ভালোর দিকে যাক। সিনেমা হলের ভালো পরিবেশ, পাইরেসি জটিলতাসহ যত সমস্যা আছে তা দ্রুত দূর হোক। এসব দূর করতে না পারলে সিনেমা ব্যবসা ভালোর দিকে যাবে না।

এখন দর্শকের হাতে হাতে মুঠোফোন, ট্যাব চলে এসেছে। তাই দর্শকও ভালো ছবি না হলে সিনেমা হলে গিয়ে বসে সময় কাটাতে চায় না বলে মনে করেন মৌসুমী। তাই তার ভাষ্য, ভালো ছবির মাধ্যমেই দর্শকদের হলে ফেরাতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist