বিনোদন প্রতিবেদক

  ২১ মার্চ, ২০১৮

মুক্তিযুদ্ধের নাটকে সজল-নাদিয়া

ছোটপর্দার জনপ্রিয় দুই মুখ আবদুর নূর সজল ও সালহা খানম নাদিয়া। দুজনেই জুটি বেঁধে কাজ করেছেন বেশ কয়েকটি নাটকে। এবার তাদের একসঙ্গে দেখা যাবে স্বাধীনতা দিবসের বিশেষ টেলিছবি ‘আমিও কী মুক্তিযোদ্ধা’তে। মেজর শাহাব উদ্দিন চাকলাদারের রচনায় টেলিছবিটি নির্মাণ করেছেন শাহিন আহমেদ।

গল্পে দেখা যাবে, সরকারি কর্মকর্তা সগীর খুব ভীতু স্বভাবের। যুদ্ধ কিংবা বিদ্রোহের কিছুই বোঝে না সে। সারা দিনের রুটিন মতে তার ৯টা থেকে ৫টা পর্যন্ত অফিস আর ঘরে সুন্দরী বউ এই তার জীবনযাপন। তার ভায়রা ভাই কাঞ্চন ছিলেন একজন মুক্তিযোদ্ধা। কাঞ্চনের অনুরোধে মুক্তিযুদ্ধে ভিন্ন উপায়ে যোগ দেয় সগীর। কাঞ্চন ও সগীরের পরিকল্পনায় পাকিস্তানি হানাদারের বিরুদ্ধে একটি অপারেশন সফলভাবে সম্পন্ন করেন সগীর। আর এমন একটি টেলিছবিতে সগীরের চরিত্রে রয়েছেন সজল, মুক্তিযোদ্ধা কাঞ্চনের চরিত্রে আফফান মিতুল। আর সজলের বউয়ের চরিত্রে নাদিয়া। টেলিছবিতে আরো রয়েছেন কাজী উজ্জ্বল, প্রিন্স মাহবুব, তমাল মাহবুব, শিশির আহমেদ, তন্দ্রা, আশরাফ কবির ও লিজা খানম।

এ নাটক প্রসঙ্গে সজল প্রতিদিনের সংবাদকে বলেন, রোমান্টিকতার গল্প থেকে বেরিয়ে মুক্তিযুদ্ধের একটি টেলিছবিতে অভিনয় করলাম। এতে আমার চরিত্রের নাম সগীর। তবে ১৯৭১ সালের সময় আমি পরিপূর্ণ যুবক হলেও সে সময়কার দেশের পরিস্থিতি এসব বিষয়ে আমার কোনো আগ্রহ ছিল না। কিন্তু কোনো একটি কারণে আমি ভিন্ন উপায়ে মুক্তিযোদ্ধাদের সঙ্গে একটি অপারেশন অংশ নিই। টেলিছবিটি নিয়ে নির্মাতা জানান, এই টেলিছবিটি মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে নির্মিত। শুটিং করেছি পুরান ঢাকায়। আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নাটকটি চ্যানেল ২৪-এ প্রচারিত হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist