ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

  ২৯ মার্চ, ২০১৭

জিল বাংলা সুগার মিল

বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

জামালপুরের দেওয়ানগঞ্জে জিল বাংলা সুগার মিলে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। তিন মাসের বেতন বকেয়া পড়ায় শ্রমিকরা ব্যবস্থাপনা পরিচালক আল আমীনকে অবরুদ্ধ করে রাখে।

গত সোমবার মিলের শ্রমিকরা বকেয়া বেতন আদায়ের দাবিতে মিলের প্রশাসনিক ভবন ঘেরাও করে বিক্ষোভ সমাবেশ এবং ব্যবস্থাপনা পরিচালককে প্রায় তিন ঘণ্টা অবরুদ্ধ করে রাখে। এ সময় উত্তেজিত শ্রমিকরা ব্যবস্থাপনা পরিচালকের কক্ষ ভাঙচুরসহ বিদ্যুৎ ও এসির লাইন বিচ্ছিন্ন করে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মিল কর্তৃপক্ষ শ্রমিক নেতাদের সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠক করে এক সপ্তাহের মধ্যে জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের বকেয়া বেতন দিতে সম্মতি প্রকাশ করলে শ্রমিকরা শান্ত হয়।

মিলের শ্রমিক ইউনিয়ন সভাপতি বেলাল উদ্দিন জানান, মিল কর্তৃপক্ষ গত তিন মাস ধরে তাদের বেতন না দেওয়ায় মিলের চার শতাধিক শ্রমিক পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে।

এদিকে মিল কর্তৃপক্ষের দাবি, মিলের হেড অফিসের আর্থিক সংকটের কারণে শ্রমিকদের বেতন বকেয়া পড়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist