নিজস্ব প্রতিবেদক

  ০৬ জুলাই, ২০২০

করোনা পরিস্থিতি

করোনামুক্ত হয়েছেন ১৫৬ দমকলকর্মী আক্রান্ত ২০২

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সম্মুখসারির যোদ্ধাদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ তালিকায় আরো রয়েছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। দেশে প্রথমবার করোনা রোগী ধরা পড়ে গত ৮ মার্চ। এরপর থেকে গতকাল রোববার পর্যন্ত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ২০২ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১৫৬ কর্মী সুস্থ হয়ে কর্মস্থলে ফিরেছেন। এখনো প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৬ জন।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস সদর দফতর জানায়, করোনা আক্রান্তদের মধ্যে ২৫ জন সদর দফতর সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের, ১৯ জন তেজগাঁও ফায়ার স্টেশনের, ৩৮ জন অধিদফতরের বিভিন্ন শাখার, ১০ জন সদরঘাট ফায়ার স্টেশনের, ১২ জন হাজারীবাগ ফায়ার স্টেশনের, ১০ জন ঢাকা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের, ১২ জন সাভার ডিইপিজেড ফায়ার স্টেশনের, ৯ জন সাভার ফায়ার স্টেশনের।

আক্রান্তদের পূর্বাচল মাল্টিপারপাস ফায়ার সার্ভিস সেন্টার ও রূপগঞ্জের ইউসুফগঞ্জ স্কুলসহ (নারায়ণগঞ্জ) বিভিন্ন স্থানে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা সবাই ভালো আছেন। তাদের মধ্যে ১৫৬ জনের পর পর দুবার নমুনা পরীক্ষায় নেগেটিভ হওয়ায় তাদের সুস্থ ঘোষণা করা হয়েছে। আক্রান্ত অন্যদের ওপর নিবিড়ভাবে নজর রাখা হচ্ছে এবং স্বাস্থ্যের উন্নতি না হলে বা অবনতি হলে প্রয়োজনে তাদের আইসোলেশনে রাখা হবে বা হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close