নিজস্ব প্রতিবেদক

  ২১ ফেব্রুয়ারি, ২০২০

নারী ও শিশু নির্যাতন রোধে সোচ্চার হতে হবে : নাসিম

মুজিববর্ষ উপলক্ষে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জনগণকে সচেতন করতে জেলা-উপজেলায় সমাবেশ করবে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল। এ লক্ষ্যে ১ মার্চ বিকাল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে, ৪ মার্চ বগুড়ায় ও ১০ মার্চ নওগাঁতে নারী ও শিশু নির্যাতনবিরোধী প্রতিবাদ সমাবেশ করবে তারা।

গতকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় এই ঘোষণা দেন দলটির সভাপতিমন্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। সভায় তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে শুধু সভা সমাবেশ করে বক্তব্য দিলেই হবে না। বর্তমান সময়ে দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। তাই নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জনগণকে সচেতন করতে আমরা ১৪ দলের পক্ষ থেকে দেশের জেলা-উপজেলায় সমাবেশ করব।

মোহাম্মদ নাসিম বলেন, আইনমন্ত্রীর প্রতি আহ্বান জানাবো এসব অপরাধীর চরম দন্ড নিশ্চিত করার জন্য। বিচার প্রক্রিয়ার যে দীর্ঘ সময়ের প্রয়োজন তা সংক্ষিপ্ত করতে হবে।

মুজিববর্ষের কর্মসূচির অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন (১৭ মার্চ) সন্ধ্যা ৬টায় জাতীয় সংসদ ভবনের সামনে ১৪ দলের পক্ষ থেকে মোমবাতি প্রজ্বালন করা হবে। এরপর ধানমন্ডির ৩২ নম্বর সড়কের সামনে রক্ষিত জাতির পিতার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। একই সঙ্গে একই সময়ে দেশের সব জেলা ও উপজেলায় কর্মসূচি পালন করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close