নিজস্ব প্রতিবেদক

  ১৯ নভেম্বর, ২০১৯

বিএনপি ধাপ্পাবাজি করতে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছে

তথ্যমন্ত্রী

রাজনৈতিক ধাপ্পাবাজি করার জন্য বিএনপি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর চিঠি দিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ভারতবিরোধী রাজনীতি থেকে বিএনপি বেরিয়ে আসতে পারেনি বলেও দাবি করেন তিনি।

তিনি বলেন, বিএনপি জনগণকে বিভ্রান্ত করতেই প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে অবান্তর প্রশ্ন তুলে চিঠি দিয়েছে। এটা তো একটা স্টানবাজি। বেহুদা চালবাজি। প্রধানমন্ত্রী দেশের স্বার্থবিরোধী কোনো কাজ করেননি।

গতকাল সোমবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী আরো বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গ্রেফতার হওয়ার পর দলের নেতাকর্মীরা এই প্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর কোনো চিঠি পাঠিয়েছেন। কিন্তু সে চিঠিতে কোনো জায়গায় খালেদা জিয়ার মুক্তির বিষয় উল্লেখ নেই।

এতে স্বাভাবিকভাবে প্রশ্ন জাগে, আসলে বিএনপি নেতারা খালেদা জিয়ার মুক্তি চান কি না? তার রাজনৈতিক ইস্যুতে রাজনৈতিক ধাপ্পাবাজি করছে শুধু। হাছান মাহমুদ বলেন, তারা যে চিঠি দিয়েছে, সেটা হলো সম্প্রতি প্রধানমন্ত্রী ভারত সফরে গিয়েছিলেন, সেখানে যে চুক্তিগুলো হয়েছিল, সে বিষয় নিয়ে। তাদের ভাষ্য, সে সফরে নতুন কোনো চুক্তি হয়নি। ভারতে যেগুলো হয়েছে, সেগুলো হলো এমওইউ। অথচ বিএনপির মতো একটি দল চুক্তি ও এমওইউর পার্থক্য বুঝতে পারেনি, এটি অত্যন্ত দুঃখজনক। তিনি বলেন, সত্যি বলতে ওই সফরে কোনো চুক্তিই হয়নি; যা হয়েছে তা এমওইউ স্বাক্ষর (সমঝোতা স্মারক) এবং এসওপি। শুধু লাইন অব ক্রেডিটের আওতায় ভারত সরকার বাংলাদেশকে যা দিয়েছে, সে চুক্তির আলোকে এক্সিম ব্যাংক ঢাকায় একটা অফিস করবে; সেজন্য একটি চুক্তি হয়েছে। অন্য কোনো চুক্তি হয়নি। অথচ বিএনপি চিঠিতে লিখেছে চুক্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close