আদালত প্রতিবেদক

  ২৩ অক্টোবর, ২০১৮

তৃতীয় মামলায়ও জামিন পেলেন ডা. জাফরুল্লাহ

সাভারের আশুলিয়া থানায় দায়ের হওয়া চাঁদাবাজি ও জমি দখলের তৃতীয় মামলায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এক জামিন আবেদনের শুনানি নিয়ে গতকাল সোমবার বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ জামিন আদেশ দেন।

আদালতে তার জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তার সঙ্গে ছিলেন খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, এ কে এম এহসানুর রহমান প্রমুখ। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এর আগে গত ২১ অক্টোবর রাতে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আবারও চাঁদাবাজি ও জমি দখলের অভিযোগে মামলা হয়। সেলিম আহমেদ নামে একব্যক্তি বাদী হয়ে ওই মামলাটি দায়ের করেন। এ নিয়ে আশুলিয়া থানায় জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে একই ধরনের অভিযোগে মোট তিনটি মামলা দায়ের করা হলো।

এ মামলায়ও জাফরুল্লাহ চৌধুরীকে প্রধান আসামি করে গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, পরিচালক সাইফুল ইসলাম শিশির ও আওলাদ হোসেনের নাম উল্লেখসহ বেশ কয়েকজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, গণস্বাস্থ্য কেন্দ্রের পাশে সেলিম আহমেদ জমি কিনে ভোগ দখল করে আসছিলেন। তবে কয়েক মাস ধরে ওই জমি দখল করে নেওয়ার জন্য পাঁয়তারা করে আসছে জাফরুল্লাহর লোকরা। এ ছাড়া জমির মালিকের কাছে মোটা অঙ্কের টাকা দাবি করেন তারা।

উল্লেখ্য, এর আগে গত ১৫ অক্টোবর গভীর রাতে মানিকগঞ্জের মোহাম্মদ আলী ও ১৯ অক্টোবর রাতে হাসান ইমাম নামের এক ব্যক্তি চাঁদাবাজি ও জমি দখলের অভিযোগে আশুলিয়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। এ মামলা দুটিতেও হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close