রাজবাড়ী প্রতিনিধি

  ৩০ সেপ্টেম্বর, ২০১৮

ডাক্তার ব্যস্ত ফেসবুকে, বিনা চিকিৎসায় স্কুলছাত্রের মৃত্যু

রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসকের অবহেলায় আলিম শেখ নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এই স্কুলছাত্রের স্বজনরা অভিযোগ করেন, গুরুতর আহত শিশু শিক্ষার্থী আলিম শেখকে হাসপাতালে নিয়ে আসার পর দেড় ঘণ্টা পার হলেও ডাক্তার তার কোনো চিকিৎসা দেননি। এ সময় কর্তব্যরত ডাক্তার ফেসবুক এবং কলিগদের সঙ্গে গল্পে ব্যস্ত থাকায় কোনো ডাক্তার এই শিশুকে চিকিৎসা সেবা দেননি। এ কারণে শিশু আলিম শেখ বিনা চিকিৎসায় মারা গেছে।

আলিম শেখের এই অবহেলাজনিত মৃত্যুর ঘটনায় উত্তেজিত জনতা হাসপাতালে জড়ো হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিকে, হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে এ মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যদি কর্তব্যরত চিকিৎসক দায়িত্বে অবহেলা করে থাকেন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের আলীপুর আরসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র আলিম শেখ। শনিবার সকালে বিদ্যালয়ের দোলনায় খেলা করতে গিয়ে দোলনা উল্টে বুকে আঘাত পাওয়ার পর তাকে রাজবাড়ী সরকারি হাসপাতালে নিয়ে আসেন স্কুলের শিক্ষক ও স্বজনরা। হাসপাতালে ভর্তি করার পর দেড় ঘণ্টা পর্যন্ত ডাকাডাকি করেও কোনো ডাক্তারের দেখা পাননি তারা। অবশেষে বিনা চিকিৎসায় মারা যায় আলিম।

রোগীর স্বজনরা জানান, হাসপাতালে ভর্তির করার পর কর্তব্যরত চিকিৎসক মনিজা হাসপাতালে বসেই ফেসবুকিং করছিলেন, পাশাপাশি নার্সদের সঙ্গে গল্প করে সময় কাটাচ্ছিলেন। বারবার ডাকার পরও তিনি রোগীর কাছে যাননি। যে কারণেই আলিম শেখের মৃত্যু হয়েছে। এই হাসপাতালে ভর্তি অন্য রোগীর সঙ্গে থাকা স্বজনরা জানান, শনিবার সকালে রোগী ভর্তি করে দুপুর ১২টা পর্যন্ত তারা কেউই কোনো ডাক্তারের দেখা পাননি। একটি সরকারি হাসপাতাল কীভাবে চলছে তারা প্রশ্ন রাখেন।

রাজবাড়ী সদর হাসপাতালের আরএমও ডাক্তার আলী আহসান তুহিন বলেন, ‘আজ (গতকাল) সরকারি দুটি ছিল যে কারণে আমি একটি অনুষ্ঠানে ছিলাম। শিশু রোগীটির মৃত্যুর কথা শোনার পরই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনার প্রতিবেদন একদিনের মধ্যে দিতে কমিটিকে বলা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক যদি দোষী হন তবে অবশ্যই বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close