নিজস্ব প্রতিবেদক

  ০৮ আগস্ট, ২০১৮

আগামীর নেতৃত্ব দেবেন তরুণ এমপিরা : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তরুণ সংসদ সদস্যরাই আগামীতে নেতৃত্ব দেবেন। গতকাল মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে স্পিকারের সঙ্গে ইউএন সেক্রেটারি জেনারেলের স্পেশাল এনভয় অন ইয়ুথ জায়াথমা বিক্রমানায়েক সাক্ষাৎ করলে তিনি এ কথা বলেন।

স্পিকার বলেন, মানবিক ও বৈষম্যমুক্ত বিশ্ব প্রতিষ্ঠায় তরুণ সংসদ সদস্যদের ভূমিকা হবে খুবই গুরুত্বপূর্ণ। এ সময় তিনি দেশের রাজনীতিতে তরুণদের অংশগ্রহণ খুবই আশাব্যঞ্জক বলে উল্লেখ করেন। সাক্ষাৎকালে তারা তরুণ সংসদ সদস্যদের ভূমিকা, নারীর ক্ষমতায়ন, বাল্যবিবাহ রোধ ও যুব উন্নয়ন বিষয়ে আলোচনা করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তথ্যপ্রযুক্তির মহাসড়কে বাংলাদেশের অবস্থান। তৃণমূল পর্যায়ে ইন্টারনেট সেবা বিস্তৃত করে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিয়েছে সরকার। তথ্যপ্রযুক্তিতে সক্ষমতা বাড়াতে সরকার প্রতিটি বিদ্যালয়ে শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন করেছে, যা নতুন প্রজন্মকে ডিজিটাল বাংলাদেশের সঙ্গে যুক্ত করেছে।

ইউএন সেক্রেটারি জেনারেলের স্পেশাল এনভয় অন ইয়ুথ বলেন, জাতিসংঘ তরুণ নেতৃত্বকে সঙ্গে নিয়ে কাজ করতে আগ্রহী। এ সময় তিনি তরুণ পার্লামেন্টারিয়ানদের দক্ষতা বৃদ্ধি ও অভিজ্ঞতা বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close