আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ জানুয়ারি, ২০১৮

মালয়েশিয়ায় মানবপাচারের হোতাসহ ৫১ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় অভিযান চালিয়ে মানবপাচার চক্রের হোতাসহ ৫১ বাংলাদেশিকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। গতকাল শুক্রবার দিনের প্রথম ভাগে শাহ আলম এলাকার একটি আস্তানা থেকে তাদের আটক করা হয় বলে অভিবাসন বিভাগের মহাপরিচালক মুস্তাফার আলীকে উদ্ধৃত করে দ্য স্টার অনলাইনের খবরে বলা হয়েছে।

তিনি বলেন, ‘আবাং বাংলা’ নামে পরিচিত ৪৩ বছর বয়সী ওই নাটের গুরুসহ সবাই ঢাকা থেকে জাকার্তা হয়ে নৌকায় করে অবৈধভাবে মালয়েশিয়ার প্রবেশ করে। এরা সবাই অভিবাসন বিভাগের কালো তালিকাভুক্ত। তাদের দখলে থাকা ওই বাড়ির ওপর কয়েক সপ্তাহ ধরে নজরদারি করা হচ্ছিল বলে জানান এই অভিবাসন কর্মকর্তা।

মুস্তাফার বলেন, ২০ থেকে ৪৫ বছর বয়সী বাংলাদেশিদের কেউ কেউ কালো তালিকাভুক্ত হওয়ায় আকাশপথে মালয়েশিয়ায় ঢুকতে পারেননি। এরা আগেও এখানে ছিলেন, অবৈধভাবে বা ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষের পরও কাজ করায় তাদের ধরা হয়েছিল। এ কারণেই তারা কালো তালিকাভুক্ত। কালো তালিকাভুক্ত বিদেশীদের মালয়েশিয়ায় থাকতে দিচ্ছে না সরকার। এ কারণে তাদের গ্রেফতার করা হয়েছে। ঘটনাস্থল থেকে ১৩ হাজার মালয়েশীয় রিঙ্গিত জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist