বাগেরহাট প্রতিনিধি

  ১০ জানুয়ারি, ২০১৮

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু ফরিদ নিহত

বাগেরহাটের পূর্ব বিভাগ শরণখোলা রেঞ্জে সুন্দরবনে নৌপুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু ছোট বাহিনীর সেকেন্ড ইন কমান্ডার ফরিদ নিহত হয়েছেন। তার কাছ থেকে দুটি দেশে তৈরি বন্দুক ও দুটি গুলি উদ্ধার করা হয়।

গতকাল মঙ্গলবার ভোরে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের শেলা নদীতে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তবে নিহত ফরিদের বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ।

শরণখোলা থানার ওসি কবিরুল ইসলাম বলেন, সুন্দরবনের নদীখালে মাছ শিকারে যাওয়া

জেলে নৌকায় বনদস্যুরা ডাকাতি করছেÑএমন গোপন সংবাদের ভিত্তিতে নৌপুলিশের একটি দল শেলা নদীতে অভিযানে যায়। এ সময় বনদস্যুরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে শুরু করে। এ সময় নৌপুলিশও পাল্টা গুলি চালায়। বেশ কয়েক মিনিট গুলিবিনিময়ের পর বনদস্যুরা পিছু হটলে পুলিশ সেখানে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ মৃত একজনকে উদ্ধার করে। ঘটনাস্থল থেকে দুটি একনলা বন্দুক ও দুটি গুলি উদ্ধার করা হয়। মঙ্গলবার সকালে শেলা নদীতে মাছ ধরা জেলেরা সেখানে এসে নিহত ব্যক্তিকে ফরিদ বলে শনাক্ত করেন। নিহত ফরিদ বনদস্যু ছোট বাহিনীর সক্রিয় সদস্য। সম্প্রতি ছোট নামে এক ব্যক্তি বনদস্যু বাহিনী গড়ে তুলে সুন্দরবনের জেলে, বাওয়ালি ও মৌয়ালদের অস্ত্রের মুখে জিম্মি করে মুক্তিপণ আদায় করছে বলে অভিযোগ রয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist