ক্রীড়া প্রতিবেদক

  ২৪ সেপ্টেম্বর, ২০১৭

দেশের ক্রীড়াঙ্গনে নতুন দিগন্ত

প্রথমবারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হলো স্পোর্টস বিজনেস কনফারেন্স। ইমেগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেডের উদ্যোগে আয়োজিত এই কনফারেন্সে উঠে এসেছে দেশের ক্রীড়াঙ্গনের সাফল্য, সংকটসহ সার্বিক বিষয়াদি। যেখানে ৬টি সেশনে নিজেদের ভাবনা তুলে ধরেন দেশের সর্বোচ্চ পর্যায়ের ক্রীড়া সংশ্লিষ্টরা।

গতকাল শুক্রবার রাজধানীর কৃষিবিদ ইনিস্টিটিউশন অডিটরিয়ামে ফ্র্যাঞ্চাইজি ব্যবস্থাপনা নিয়ে কথা বলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারম্যান নাফিসা কামাল এবং রাজশাহী কিংস এর প্রধান নির্বাহী তাহমিদ আজিজুল হক। ক্রীড়াবিদদের অবসর-পরবর্তী অধ্যায় কেমন হতে পারে সে বিষয়ে রূপরেখা দেখান বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।

এই আলোচনা সভায় উঠে এসেছে দেশের ফুটবলের বর্তমান চিত্র। দেশের ফুটবলের সংকট ও সম্ভাবনা নিয়ে কথা বলতে হাজির ছিলেন বাফুফে সহসভাপতি তাবিথ আওয়াল। পেশা হিসেবে ক্রীড়া সাংবাদিকতার অগ্রযাত্রা প্রসঙ্গে বক্তব্য দেন চ্যানেল টোয়েন্টিফোরের বিশেষ প্রতিনিধি দিলু খন্দকার, এনটিভির ক্রীড়া সম্পাদক নাসিমুল হাসান দোদুলসহ অন্যরা।

বাণিজ্যিক ক্ষেত্র হিসেবে ক্রীড়াঙ্গন কতটা উপযোগী এ প্রসঙ্গে প্রাণবন্ত আলোচনা করেন অ্যাডকমের ব্যবস্থাপনা পরিচালক নাজিম ফারহান চৌধুরী, এশিয়াটিক ৩৬০ ডিগ্রির নির্বাহী পরিচালক ইরেশ জাকের ও ম্যাকমের প্রধান নির্বাহী রাবেথ খান।

কনফারেন্সে শেষ পর্বে ছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘স্পোর্টস বিজনেস আইডিয়া কম্পিটিশন’। এই প্রতিযোগিতার বিচারক ভূমিকায় ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সহসভাপতি মাহবুব আনাম।

মূলত দেশের বিভিন্ন ক্রীড়া প্রতিষ্ঠানের শীর্ষ ব্যক্তি, খেলোয়াড়, সংগঠক, ক্রীড়া ক্ষেত্রে বিনিয়োগকারী শীর্ষ বাণিজ্যিক প্রতিষ্ঠান, ক্রীড়া সাংবাদিক, ক্রীড়াপ্রেমীদের এক সুতোয় গাঁথার প্রয়াস চালানো হয়েছে এই আলোচনা সভায়; যা দেশের ক্রীড়াঙ্গনের অগ্রযাত্রাকে একধাপ এগিয়ে দিয়েছে। এই অনুষ্ঠানের কেতাবি নাম দেওয়া হয়েছে ‘স্পোর্টস হাব বাংলাদেশ’।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্রীড়াঙ্গন,স্পোর্টস হাব বাংলাদেশ,স্পোর্টস বিজনেস কনফারেন্স,বাংলাদেশ জাতীয় দল,বাংলাদেশ ক্রিকেট বোর্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist