reporterঅনলাইন ডেস্ক
  ১৮ সেপ্টেম্বর, ২০১৭

ভারতকে হারিয়ে বাংলাদেশ যুব দলের উড়ন্ত সূচনা

সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশীপে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ। ৩ গোলে পিছিয়ে থেকেও শক্তিশালী ভারতকে ৪-৩ গোলে পরাজিত করেছে বাংলাদেশের কিশোররা। ভুটানের রাজধানী থিম্পুতে অনুষ্ঠিত নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমে প্রথমার্ধেই ৩-০ গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশের জুনিয়র দল। সুমদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৩ হাজার ফিটেরও বেশি উচ্চতায় অনুষ্ঠিত ৫ জাতির এই টুর্নামেন্টের সূচনা ম্যাচের ১৮ মিনিটে গোল করে ভারতকে এগিয়ে দেন লালামপুইয়া (১-০)। এই গোলের রেশ না কাটতেই খেলার ৩২ মিনিটে এডমন্ড আরো এক গোল করে ভারতকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন। প্রথমার্ধের শেষ মিনিটে আর্নল্ড ভারতের হয়ে তৃতীয় গোলটি করেন (৩-০)। এর ফলে নিশ্চিত পরাজয় ধরে নিয়েছিল লাল-সবুজ শিবির।

কিন্তু দ্বিতীয়ার্ধেই পাল্টে যায় বাংলাদেশের চেহারা। এ যেনো অন্য এক বাংলাদেশ। ম্যাচের ৫৫তম মিনিটে জাফর ইকবাল একটি গোল পরিশোধ করেন (৩-১)। ৬০তম মিনিটে রহমত মিয়া আরো একটি গোল করে ব্যবধান ৩-২ গোলে নামিয়ে আনেন। এর ১০ মিনিট পর ম্যাচে সমতা ফেরান মাহবুব (৩-৩)।

নির্ধারিত সময়ের শেষ বাঁশি বাজার মিনিটখানেক আগে জাফর ইকবালের গোলে সাফ চ্যাম্পিয়নশীপে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের তরুণ ফুটবলাররা। এই জয়ের ফলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে রয়েছে বাংলাদেশ। বাংলাদেশ ও ভারত ছাড়াও টুর্নামেন্টে অংশ নিচ্ছে মালদ্বীপ, নেপাল ও স্বাগতিক ভুটান অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল দল।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উড়ন্ত সূচনা,বাংলাদেশ যুব দল,ভারতকে হারিয়ে,সাফ অনূর্ধ্ব-১৮,ফুটবল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist