reporterঅনলাইন ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি, ২০১৯

হ্যামিল্টন টেস্ট

ব্যর্থতার একটি দিন টাইগারদের

হ্যামিল্টন টেস্টের প্রথম দিনটি নিজেদের করে নিতে পারল না বাংলাদেশ। যদিও সেঞ্চুরি করে তামিম ইকবাল দারুণ একটা মঞ্চ তৈরি করে দিয়েছিলেন। কিন্তু সেই মঞ্চে দাঁড়িয়ে আত্মহননের প্রতিযোগিতায় মাতলেন সবাই। তামিমের সেঞ্চুরিই আজকের একমাত্র অর্জন; অন্য কেউ একটা হাফ সেঞ্চুরিও করতে পারেনি। বল হাতে পারেনি একটা উইকেট নিতে।

বল হাতে নেমে নিজের প্রথম ওভারেই উইকেট পেতে পারতেন অভিষিক্ত ইবাদত হোসেন। কিন্তু টম ল্যাথামের সহজ একটি ক্যাচ হাতছাড়া করেন সেকেন্ড স্লিপে থাকা সৌম্য সরকার। এর জন্য বাংলাদেশকে দিতে হয়েছে বড় মাশুল। দিনের শেষ ২৮ ওভার অবিচ্ছিন্ন জুটিতে ৮৬ রান তুলেছেন দুই ওপেনার জিত রাভাল এবং টম ল্যাথাম। ৮৯ বলে ৫১* রানে অপরাজিত জিত এবং ল্যাথাম অপরাজিত ৩৫ রানে।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৩৪ রানে প্রথম ইনিংস শেষ হয় বাংলাদেশের। তামিম ইকবালের সেঞ্চুরির পরেও প্রথম ইনিংসে বাংলাদেশ খেলেছে মাত্র ৫৯.২ ওভার। ৪৭ রানে ৫ উইকেট নিয়ে ধ্বংসযজ্ঞ চালিয়েছেন নেইল ওয়াগনার। এই ম্যাচে অভিষেক হয়েছে ইবাদতের।

ব্যাটিংয়ে নেমে ৫৭ রানের উদ্বোধনী জুটিতে সম্ভাবনা জাগিয়েছিলেন তামিম-সাদমান। তবে ট্রেন্ট বোল্টের বলে ৩২ বলে ২৪ রান করা সাদমানের বিদায়ে ভাঙে এই জুটি। নেইল ওয়াগনারের শিকার হয়ে মুমিনুল হক ফিরেন ১২ রান করে। বল হাতে রীতিমতো ভয়ংকর হয়ে ওঠেন নিউজিল্যান্ডের এই বাহাতি পেসার। ওয়াগনারের বলে একে একে ফিরে যান মোহাম্মদ মিঠুন (১২), অধিনায়ক মাহমুদউল্লাহ (২২) এবং মেহেদী মিরাজ (১০।

আরেক পেসার টিম সাউদির বলে মাত্র ১ রানে ফিরেন বেশ নাটকীয়ভাবে টেস্ট দলে সুযোগ পাওয়া সৌম্য সরকার। সবার বিপরীতে দাঁড়িয়ে ঠিক ১০০ বলে ক্যারিয়ারের ৯ম টেস্ট সেঞ্চুরি তুলে নেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তার ১২৮ বলে ১২৬ রানের ইনিংসটি সাজানো ছিল ২১টি চার এবং ১টি ছক্কায়। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান করা লিটনকে আউট করে ৫ উইকেট শিকার করেন ওয়াগনার। ২৩৪ রানে থামে বাংলাদেশ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হ্যামিল্টন টেস্ট,বাংলাদেশ ও নিউজিল্যান্ড,টাইগার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close