reporterঅনলাইন ডেস্ক
  ১১ নভেম্বর, ২০১৮

মুমিনুলের সেঞ্চুরিতে প্রতিরোধ

ইনিংসের ৫৫তম ওভারে সিকান্দার রাজাকে বাউন্ডারি মেরে টেস্ট ক্যারিয়ারের সপ্তম পূরণ করলেন বাংলাদেশের ‘ডন ব্র্যাডম্যান’ খ্যাত মুমিনুল হক। টানা আট ইনিংস পর সেঞ্চুরির দেখা পেলেন মুমিনুল। গত আট ইনিংসে তার সর্বোচ্চ স্কোর ছিল ৩৩। গত ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে এক ম্যাচের দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন মুমিনুল হক। তারপর থেকে ব্যর্থ ছিলেন তিনি। অবশেষে ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে এলেন।

রোবরার মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যবার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। সকালে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। দলীয় ২৬ রানে বাংলাদেশের তিনটি উইকেট পড়ে যায়। এরপর মুমিনুল হক ও মুশফিকুর রহিম জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের রান দুইশো ছাড়িয়েছে।

বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বিপাকে পড়ে। শুরুতেই দুই ওপেনার লিটন কুমার দাস এবং ইমরুল কায়েসকে সাজঘরে ফেরান জিম্বাবুয়ের পেসার কাইল জার্ভিস। লিটন দাস করেন ৯ রান। ইমরুল রানের খাতা খুলতে পারেননি।

ইনিংসের সপ্তম ওভারে কাইল জারভিসের বল ডিফেন্স করতে চেয়েছিলেন ইমরুল কায়েস। কিন্তু ঠিকমতো খেলতে পারেননি। বল গিয়ে জমা পড়ে উইকেটরক্ষক রেজিস চাকাভার হাতে। ইমরুল ফেরার পর বেশি সময় নেননি লিটন। ইনিংসের নবম ওভারে কাইল জারভিসের বলে ফ্লিক শট খেলতে গিয়ে মাভুতার হাতে ক্যাচ তুলে দেন তিনি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুমিনুল,ঢাকা টেস্ট,বাংলাদেশ ও জিম্বাবুয়ে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close