reporterঅনলাইন ডেস্ক
  ২৬ অক্টোবর, ২০১৮

প্রতিরোধ গড়েছে জিম্বাবুয়ে

সিরিজ হেরে বসা জিম্বাবুয়ের জন্য আজ হোয়াইটওয়াশ ঠেকানোর মিশন। কিন্তু আগে ব্যাট করতে নেমে দুই উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় সফরকারীরা। অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর এবং শন উইলিয়ামস মিলে বিপদ সামাল দেন। দুজনের জুটি পঞ্চাশ ছাড়িয়েছে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডতে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারেই সিফাস জুয়াওয়ের (০) স্টাম্প উপড়ে দেন তরুণ পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। পরের ওভারেই আরেক পেসার আবু হায়দার রনির শিকার হন হ্যামিল্টন মাসাকাদজা (২)। জিম্বাবুয়ে অধিনায়কের স্টাম্প উপড়ে দেন রনি। ৬ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়া জিম্বাবুয়ের হাল ধরার চেষ্টা করেন ব্রেন্ডন টেইলর এবং শন উইলিয়ামস।

প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। আজ হোয়াইটওয়াশ মিশনে বড় পরিবর্তন নিয়েই একাদশ সাজিয়েছে স্বাগতিকরা। বাইরে চলে গেছেন ফজলে মাহমুদ রাব্বি, মেহেদী হাসান মিরাজ এবং মুস্তাফিজুর রহমান। গত দুই ম্যাচে 'ডাক' মারা রাব্বির বাদ পড়াটা অনুমিতই ছিল। বাকি দুজন মুস্তাফিজ আর মিরাজকে বিশ্রাম দেওয়া হয়েছে।

এই তিনজনের জায়গায় একাদশে এসেছেন সৌম্য সরকার,আরিফুল হক এবং আবু হায়দার রনি। রাব্বির ব্যর্থতায় অনুমিতভাবেই ৩ নম্বরে ব্যাটিং করবেন সৌম্য। মিরাজের ৮ নম্বর স্থানটিতে নামবেন আরিফুল হক। আর মুস্তাফিজের জায়গায় বাজিয়ে দেখা হচ্ছে পেসার আবু হায়দার রনিকে। অন্যদিকে জিম্বাবুয়ে একাদশেও এসেছে পরিবর্তন। বাইরে চলে গেছেন চাতারা এবং মাভুতা। তাদের জায়গায় দলে এসেছেন রিচার্ড এনগারাভা এবং ওয়েলিংটন মাসাকাদজা।

বাংলাদেশ দল : লিটন, ইমরুল, সৌম্য, মুশফিক, মাহমুদউল্লাহ, মিঠুন, আরিফুল, আবু হায়দার, মাশরাফি (অধিনায়ক), নাজমুল অপু, সাইফউদ্দিন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ ও জিম্বাবুয়ে,প্রতিরোধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close